নারী নির্যাতন-ধর্ষণ বন্ধে সুপ্রিম কোর্টে আইনজীবী ও মানবাধিকার কর্মীদের মানববন্ধন

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৬ অক্টোবর, ২০২০ ৬:৩৯ অপরাহ্ণ

সারাদেশে আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়া নারী নির্যাতন, নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণ বন্ধে মানববন্ধন করেছেন আইনজীবী ও মানবাধিকার কর্মীরা।

আজ মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাধারণ আইনজীবীবৃন্দ, মানবাধিকার সংস্থা বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এবং লিগ্যাল ভয়েস ফাউন্ডেশনের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বক্তব্য রাখেন। তিনি বলেন, সামাজিক অনাচার ও নির্যাতনের বিরুদ্ধে আমরা আইনজীবী সমাজ মুখবুজে বসে থাকতে পারি না।

সরকারের দৃষ্টি আকর্ষণ করে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক বলেন, এসব ঘটনা কেন ঘটছে তার কারণ দ্রুত সময়ের মধ্যে বের করতে হবে। পারিবারিক, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধের অবক্ষয় আমাদের মতো সহিষ্ণু ও শান্তিপ্রিয় জাতির মধ্যে কীভাবে ঢুকেছে তা বের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এছাড়া মানববন্ধনে অংশ নিয়ে আইনজীবী ও মানবাধিকার কর্মীরা নারী নির্যাতন, নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণ বন্ধের জোর দাবি তোলেন। একইসঙ্গে এসব ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী, লিগ্যাল ভয়েস ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ব্যারিস্টার গাজী ফরহাদ রেজা, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক কার্যকরী সদস্য অ্যাডভোকেট মোঃ হাসিবুর রহমানসহ শতাধিক আইনজীবী মানববন্ধনে উপস্থিত ছিলেন।