সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী

প্রথম স্ত্রীর বিরুদ্ধে মামলা করলেন সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী

মানহানি ও শারীরিক ক্ষতির হুমকি প্রদানের অভিযোগে সাবেক স্ত্রী ফারজানা নিগারের বিরুদ্ধে মামলা করেছেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী।

আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের দুটি ধারায় এ মামলা দায়ের করেন তিনি। মামলার বিষয়টি ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী এইচ এম মাসুম।

অ্যাডভোকেট মাসুম জানান, বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন মামলাটি আমলে নিয়েছেন। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)- কে অভিযোগটি তদন্তের নির্দেশ দেন। পাশাপাশি মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ৮ ডিসেম্বর দিন ধার্য করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, চৌধুরী হাসান সারওয়ার্দী রাষ্ট্রীয় ও সাংসারিক প্রয়োজনে ব্যস্ত থাকায় তাঁর স্ত্রী ফারজানা নিগার বিভিন্ন ব্যক্তির সাথে সম্পর্ক গড়ে তোলে। ফলে হাসান সারওয়ার্দী সামাজিক ও মানসিকভাবে অসম্মানিত হয়েছেন। পরবর্তীতে প্রথম স্ত্রীকে তালাক দিয়ে ফারজানা ব্রাউনিয়াকে বিয়ে করেন তিনি। বিয়ের পর থেকেই সাবেক স্ত্রী তাঁকে মানহানি ও শারীরিক ক্ষতির জন্য বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিলেন।

গত ৮ অক্টোবর একটি মোবাইল থেকে আবারো হুমকি প্রদান করা হয়। যাতে সেনাবাহিনী এখন তাঁর (ফারজানার) হাতের মুঠোয় উল্লেখ করে হাসান সারওয়ার্দীর বর্তমান স্ত্রী ফারজানা ব্রাউনিয়া ও তাঁর (হাসান সারওয়ার্দী) ভাইকে গালিগালাজ ও হুমকি ধমকি দেয়া হয়। ক্ষুদে বার্তায় প্রশাসনের উচ্চ পর্যায়কে ব্যবহার করা হবে বলেও হুমকি দেয় সাবেক স্ত্রী ফারজানা নিগার।