আদালত (প্রতীকী ছবি)
আদালত (প্রতীকী ছবি)

পাবনায় মিথ্যা মামলা খারিজ, বাদীকে ১০ হাজার টাকা জরিমানা

পাবনায় আপন ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে দায়ের করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত। একইসঙ্গে মিথ্যা মামলা দায়ের করায় বাদীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাবনার ঈশ্বরদী সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক এস. এম. শরিয়ত উল্লাহ্ গত বুধবার (৪ নভেম্বর) এই রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, ঈশ্বরদী সিনিয়র সহকারী জজ আদালতে বাদী তার আপন ভাইয়ের বিরুদ্ধে দলিল বাতিলের একটি মামলা করেন। চিকিৎসার কথা বলে বিবাদী প্রতারনামূলকভাবে একটি দলিল সৃষ্টি করেছে মর্মে দাবি করে বাদী উক্ত দলিল বাতিলের জন্য ২০১৭ সাথে এই মামলাটি দায়ের করেন।

বিবাদীপক্ষের সাক্ষী তার ভাই আদালতে সাক্ষ্য দিয়ে দলিলটি সঠিক বলে উল্লেখ করেন। উপস্থাপিত সাক্ষ্য প্রমাণের আলোকে দলিলটি সঠিক বলে আদালত রায় দেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. লিয়াকত আলী ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. লিয়াকত আলী জানান, ইস্যু গঠন পর্যায়ে এলে মামলাটি আদালতের নজরে আসে। দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে আদালত মামলাটি সাক্ষ্যের তালিকায় অন্তর্ভুক্ত করে সংক্ষিপ্ত সময় নির্ধারণ করে দেন।

একই সাথে উভয়পক্ষকে দ্রুততম সময়ের মধ্যে সাক্ষ্য প্রমাণ উপস্থাপনের নির্দেশ প্রদান করেন। সাক্ষ্য গ্রহণ পর্যায়ে মাত্র ৪টি ধার্য তারিখের মধ্যে আদালত সাক্ষ্য গ্রহণ সমাপ্ত করে মামলাটির রায় প্রদান করেন বলেও জানান ওই বেঞ্চ সহকারী।

মিথ্যা মামলা দায়ের করায় আদালত মামলাটি খারিজ করেন এবং বাদীকে ১০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা বিবাদীপক্ষ ক্ষতিপূরণ হিসেবে পাবে বলেও আদালত তার আদেশে উল্লেখ করেন।