ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি
ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি

ময়মনসিংহ বারে আইনজীবী সমন্বয় পরিষদের নিরঙ্কুশ জয়

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির ২০২১ বর্ষের কার্যকরি পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ নিরঙ্কুশ জয় লাভ করেছে।

নির্বাচনে একটি সদস্য পদ ব্যতীত ১৫ সদস্যবিশিষ্ট কমিটির ১৪ জনই আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত হয়। নির্বাচনে অ্যাডভোকেট বিকাশ চন্দ্র রায় সভাপতি ও অ্যাডভোকেট আল হুসাইন তাজ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে বিকাশ রায় ৩৬৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট নুরুল হক পান ৩৪০ ভোট। এছাড়া সাধারণ সম্পাদক পদে আল হোসাইন তাজ ৩৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সভাপতি-সম্পাদক ব্যতীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে অন্যান্য সম্পাদকীয় পদে বিজয়ীরা হলেন- সহসভাপতি নজরুল ইসলাম চুন্নু, মোঃ এমদাদুল হক, সহ সম্পাদক বছিরুল করিম লিটন, তোফাজ্জল হোসেন খান তাপস, মোঃ আব্দুল কাদির খান, অডিটর আব্দুল কাউয়ুম (১)।

এছাড়া সদস্য পদে নির্বাচিতরা হলেন- মোঃ নুরুল ইসলাম খান, মিসেস অনিমা দেবনাথ, মোহাম্মদ হেলাল উদ্দিন তালুকদার, মোঃ মাহবুব আলম (মামুন), মোঃ আশ্রাফ হোসেন (বুলবুল) ও মোঃ রফিকুল ইসলাম তারা।

অন্যদিকে, বিএনপি সমর্থিত দুইটি প্যানেল ‌‘সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদ’ মনোনীত অ্যাড. মো. নুরুল হক ও অ্যাড. মো. আনোয়ার আনজিম টুটুল পরিষদ থেকে সদস্যপদে আহসান উল্লাহ আনার নির্বাচিত হয়েছেন, অন্য প্যানেল বাঁধন কুমার গোস্বামী ও মঞ্জুরুল হক পরিষদ থেকে কেউ নির্বাচিত হতে পারেননি।

এর আগে, গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির তিন নম্বর ভবনে নির্বাচনের দায়িত্বে থাকা আইনজীবীরা ফলাফল প্রকাশ করেন।

গত বুধবার দিনব্যাপী ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৮৯৪ জন ভোটারের মধ্যে ৮২৪ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করেন।