র‍্যাবের অভিযানে ১০টি দেশীয় অস্ত্রসহ ২ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকায় অভিযান চালিয়ে ১০টি দেশীয় অস্ত্রসহ ২ রোহিঙ্গা অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র্যাব-১৫ এর সদস্যরা। সোমবার রাতে গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন র্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

আটককৃতরা হলেন, টেকনাফ জাদীমুড়া শালবাগান এলাকার মৃত আমির হোসেনের ছেলে মো. সৈয়দ হোসেন (৫০) ও মুছনি রোহিঙ্গা ক্যাম্প এর আজিজুল হকের ছেলে বদি আলম (২০)।

সোমবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ হ্নীলা ইউনিয়নের দমদমিয়া গ্রামস্থ ওমরখাল ব্রিজ এলাকায় অভিযান চালানো হয় এসময় পালানোর সময় দুই জনকে আটক করা হয়। পরে তাদের সাথে থাকা বস্তা তল্লাশি করে ৯টি এসবিবিএল ১টি ওয়ানশুটার গানসহ ১০টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় বলে জানান র্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান।

তিনি আরও জানান, আটককৃত রোহিঙ্গা সন্ত্রাসীদের জিজ্ঞাবাদে স্বীকার করে যে তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন এলাকা থেকে সুকৌশলে অবৈধ অস্ত্র ও গুলি সংগ্রহ করে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের কাছে বিক্রি করে থাকে এবং অস্ত্র ও গুলি নিজেদের কাছে রেখে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে। পরবর্তীতে আটককৃত রোহিঙ্গা সন্ত্রাসীদের টেকনাফ থানায় হস্তান্তর করা হয়।