রোববার থেকে আরও ৩ ভার্চ্যুয়াল বেঞ্চ বিচারকাজ পরিচালনা করবেন হাইকোর্টে

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২১ ১:৫৯ অপরাহ্ণ
হাইকোর্ট

শারীরিক উপস্থিতি ব্যতিরেকে বিচারকাজ পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে আরও তিনটি ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) তিনি এ বেঞ্চ গঠন করেন। রবিবার ২ মে থেকে এসব বেঞ্চ বিচারকাজ পরিচালনা করবেন। এখন থেকে মোট ৯টি বেঞ্চ বিচারকাজ পরিচালনা করবেন।

নতুন তিনটি বেঞ্চ হলো—বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামান (রিট), বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিন এবং বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ারদী ফৌজদারি বিষয়ে শুনানি নেবেন।

করোনা মহামারি রোধে চলতি মাসের শুরুতে বিধিনিষেধ আরোপের পর ৪টি ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন করেছিলেন প্রধান বিচারপতি। পরবর্তীতে ২২ এপ্রিল আরও দুটি বেঞ্চ গঠন করা হয়।

আগের চারটি বেঞ্চ হলো—বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর (রিট), বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিন (দেওয়ানী), বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের (ফৌজদারি) দ্বৈত বেঞ্চ এবং বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ (কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত)।

২২ এপ্রিল গঠন করা বেঞ্চগুলো হলো—বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান (ফৌজদারি) এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চ (ফৌজদারি)।