জাতীয় মহিলা আইনজীবী সমিতিতে চাকরি, বেতন ৩৫ হাজার
বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি (লোগো)

মামলা প্রত্যাহার করে রোজিনার মুক্তির দাবি বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির

পেশাগত দায়িত্ব পালনের সময় হেনস্তার শিকার প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তার মুক্তির দাবি জানিয়েছে মহিলা আইনজীবী সমিতি।

১৮ মে (মঙ্গলবার) সমিতির সাধারণ সম্পাদক জোবায়দা পারভিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি গতকাল দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের একান্ত সচিবের কক্ষে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা করার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করছে। রোজিনা ইসলাম একজন সাহসী অনুসন্ধানী সাংবাদিক হিসেবে নির্ভীক ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মাধ্যমে জনগণের তথ্য পাওয়ার অধিকার নিশ্চিতকল্পে কাজ করে আসছেন। গতকাল তিনি তার পেশাগত দায়িত্ব পালনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে তাকে ঘণ্টার পর ঘণ্টা আটকে রেখে হেনস্তা করা হয়।

‘বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি’ রোজিনা ইসলামের হেনস্তা ও হয়রানির নিন্দা জ্ঞাপন এবং তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও অবিলম্বে তার মুক্তির দাবি জানাচ্ছে। স্বাধীন সাংবাদিকতা ও মতামত প্রকাশের সাংবিধানিক অধিকার এবং দায়িত্ব, যা রোজিনা ইসলাম পালন করছিলেন।
বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সভাপতি সালমা আলী ও সকল সদস্যরা রোজিনা ইসলামের নিঃশর্ত জামিন ও অবিলম্বে মুক্তির দাবি জানাচ্ছে এবং তার আইনগত সহায়তায় পাশে থাকবে সমিতি।