জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমাবেশ
জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমাবেশ

খালেদার মুক্তি ও বিদেশে চিকিৎসা: সরকারকে ৪ দিন সময় দিল আইনজীবী ফোরাম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি সমর্থিত আইনজীবীরা। সমাবেশে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে সরকারকে চারদিনের সময় দেওয়া হয়। অন্যথায় আগামী রোববার (১২ ডিসেম্বর) সারাদেশে অনশনের ডাক দিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা।

আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুর ২টায় জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের উদ্যোগে এই আইনজীবী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে সংগঠনটির সদস্য সচিব ও সমাবেশের সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমান এই ঘোষণা দেন।

অ্যাডভোকেট ফজলুর রহমান বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ দিতে হবে। এজন্য আমরা সরকারকে চারদিন সময় দিলাম। আগামী রোববারের মধ্যে যদি দাবি মেনে নেওয়া না হয় তাহলে রোববার সারাদেশের আইনজীবীরা অনশন করবেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, মীর নাসির উদ্দিন, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, আহমেদ আযম খান, বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল প্রমুখ।

সমাবেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটি ও সারাদেশ থেকে আগত সংগঠনটির অঙ্গসংগঠনের শত শত আইনজীবী নেতাকর্মীরা অংশ নেন।