আহত অ্যাডভোকেট আবদুল্লাহ হিল বাকী
আহত অ্যাডভোকেট আবদুল্লাহ হিল বাকী

অন্যায়ের প্রতিবাদ করায় পুলিশের বিরুদ্ধে আইনজীবীকে মারধরের অভিযোগ

অন্যায়ের প্রতিবাদ করায় এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আইনজীবীকে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে। জানা গেছে, পুলিশের এএসআই হিমনের হেলমেটের আঘাতে আব্দুল্লাহ হিল বাকী নামের ওই আইনজীবী রক্তাক্ত জখম হন। বর্তমানে তিনি চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন ফয়সাল শপিং কমপ্লেক্সের সামনে সোমবার (১৭ জানুয়ারি) এ ঘটনা ঘটে।

আহত অ্যাডভোকেট আবদুল্লাহ হিল বাকী চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সদস্য এবং সমিতির সাবেক সহ-সভাপতি। অন্যদিকে পুলিশ কর্মকর্তা এএসআই হিমন চাঁদপুর সদর মডেল থানায় কর্মরত আছেন।

আইনজীবীর অভিযোগ, সোমবার বিকেল পৌনে তিনটার দিকে বাসস্ট্যান্ড এলাকায় চাঁদপুর মডেল থানার এএসআই হিমন একজন অটোচালককে মারধর করেছেন বলে দেখতে পান আইনজীবী আবদুল্লাহ হিল বাকী। নিরীহ অটোচালককে মারতে দেখে তাকে মারধর করতে বারণ করেন আইনজীবী। কিন্তু পুলিশ কর্মকর্তা উল্টো তার সাথেই বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এরপর এএসআই হিমন তার হাতে থাকা হেলমেট দিয়ে হঠাৎ আইনজীবীর মাথায় আঘাত করেন। এতে তিনি রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়ে পড়েন।

ঘটনা প্রসঙ্গে চাঁদপুর সদর মডেল থানার এএসআই হিমন জানান, ঘটনাটি অনাকাঙ্খিত এবং ভুল বুঝাবুঝি। আমার হেলমেটটি মাথা থেকে খুলতে গেলে ওই আইনজীবীর মাথায় ভুলবশত লেগে যায়। এতে তিনি সামান্য আহত হন। আমি এ ঘটনায় সম্পূর্ণ অনুতপ্ত।

এদিকে এমন আহতের ঘটনার খবর পেয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ মিয়া, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ আহতকে দেখতে হাসপাতালে ছুটে যান।