হটলাইনের পাশাপাশি ফেসবুক পেজে পাওয়া যাবে ভূমিসেবা
হটলাইনের পাশাপাশি ফেসবুক পেজে পাওয়া যাবে ভূমিসেবা

‘ডিজিটাল ভূমি উন্নয়ন কর’ সেবাকে জাতিসংঘের পুরষ্কার জেতাতে ভোট আহ্বান

তথ্যপ্রযুক্তি খাতে বিশ্বের অন্যতম সম্মানজনক পুরস্কার ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার-২০২২’ এর জন্য মনোনীত হয়েছে ভূমি মন্ত্রণালয়ের “ডিজিটাল ভূমি উন্নয়ন কর” উদ্যোগ। জাতিসংঘের বিশেষায়িত সংস্থা ITU (International Telecommunication Union)-এর সম্মানজনক পুরস্কারটি অর্জনে প্রয়োজন ভোট।

ভূমি প্রশাসন, বাংলাদেশ সরকার তথা সমগ্র বাংলাদেশের মানুষের জন্য গৌরবময় পুরস্কার অর্জনে ভোট প্রদান করতে হবে। ভোট দিতে চাইলে প্রথমে https://www.itu.int/net4/wsis/stocktaking/Prizes/2022 ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে (পাসওয়ার্ডে অন্তত একটি অক্ষর বড় হাতের ও অন্তত একটি সিম্বল থাকা আবশ্যক)। ইমেইল থেকে রেজিস্ট্রেশন নিশ্চিত করে লগইন করতে হবে। এরপর লিংক থেকে ক্যাটাগরি অনুযায়ী প্রজেক্ট সিলেক্ট করে ড্রপ ডাউন মেন্যুর Category 7 AL C7 E-Government এর অপশনগুলো থেকে “Digital Land Tax” প্রকল্পকে ভোট দিতে হবে। আগামী ৩১ মার্চ পর্যন্ত ভোট দেওয়া যাবে।

এছাড়া নিচের ভিডিও থেকেও ভোট প্রদানের পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন

উল্লেখ্য, ২০২০ সালে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এ পুরষ্কার অর্জন করেছিল। ই-এমপ্লয়মেন্ট ক্যাটাগরিতে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় BGD e-GOV CIRT এর সক্ষমতা বৃদ্ধি শীর্ষক প্রকল্পের বাংলাদেশ ন্যাশনাল ডিজিটাল আর্কিটেকচার (বিএনডিএ) টিম তাদের ই-রিক্রুটমেন্ট প্ল্যাটফর্ম (erecruitment.bcc.gov.bd) নিয়ে এই অ্যাওয়ার্ড অর্জন করে।