আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষার ২৬ কেন্দ্রে থাকবেন ৬৭ ম্যাজিস্ট্রেট

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১৫ জুন, ২০২২ ৪:০৮ অপরাহ্ণ

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির নৈর্ব্যক্তিক (MCQ) আগামী শুক্রবার (১৭ জুন) অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিতব্য পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য ২৬টি কেন্দ্রের জন্য ৬৭ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

এমসিকিউ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটগণ আজ বুধবার (১৫ জুন) বিকেল ৫টায় সুপ্রিম কোর্টের অডিটোরিয়ামে বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির দিকনির্দেশনামূলক সভায় অংশগ্রহণ করবেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-১) এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, সুপ্রিম কোর্টের সাথে পরামর্শ করে এসব বিচার বিভাগীয় এসব কর্মকর্তাকে ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটগণ আগামী ১৭ জুন বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিতব্য অ্যাডভোকেটশিপ তালিকাভুক্তির নৈর্ব্যক্তিক (MCQ) পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নিয়োজিত থাকবেন। এক্ষেত্রে সংঘটিত অপরাধসমূহ ফৌজদারি কার্যবিধির ১৯০(১) ধারার অধীন আমলে নিয়ে সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচার করবেন।

আসন্ন আইনজীবী তালিকাভুক্তির নৈর্ব্যক্তিক পরীক্ষা নির্ধারিত দিনে বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ঘন্টাব্যাপি একযোগে ঢাকার ২৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

কেন্দ্রসমূহের মধ্যে রয়েছে- ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ, রাজারবাগ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজ, গভর্নমেন্ট সাইন্স স্কুল অ্যান্ড কলেজ, মগবাজার গার্লস হাইস্কুল, শের-ই-বাংলা স্কুল অ্যান্ড কলেজ, হায়দার আলী স্কুল অ্যান্ড কলেজ, রামপুরা একরামুন্নেসা গার্লস হাইস্কুল, খিলগাঁও গার্লস হাইস্কুল, খিলগাঁও মডেল কলেজ, খিলগাঁও মডেল হাইস্কুল, খিলগাঁও গভ: কলোনি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, কমলাপুর স্কুল অ্যান্ড কলেজ, টি এন্ড টি হাইস্কুল, আরামবাগ স্কুল অ্যান্ড কলেজ এবং সেন্ট্রাল উইমেন্স কলেজ।