আইনজীবীদের জন্য বিশেষায়িত ব্যাংক ও হাসপাতাল দাবি

আইনজীবীদের জন্য বিশেষায়িত ব্যাংক ও হাসপাতাল দাবি

দেশে প্রায় সব পেশার মানুষের জন্য ব্যাংক ও হাসপাতাল রয়েছে উল্লেখ করে আইনজীবীদের জন্য বিশেষায়িত ব্যাংক ও হাসপাতাল প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন ল’ইয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) -এর সভাপতি অ্যাডভোকেট কাজী ওয়ালী উদ্দীন ফয়সল।

রাজধানীর বাগিচা রেস্টুরেন্টে ল্যাব আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে সোমবার (২০ জুন) তিনি এ দাবি জানান।

ল্যাব সভাপতি বলেন, দেশে প্রায় সব পেশার মানুষের জন্য ব্যাংক ও হাসপাতাল রয়েছে, কিন্তু রাষ্ট্রের প্রথম শ্রেণির নাগরিক হলেও আইনজীবীদের জন্য এই সুযোগ-সুবিধা নেই। নিজস্ব হাসপাতাল না থাকায় করোনার সময় আইনজীবীদের অমুক-তমুক হাসপাতালে দৌড়াঝাঁপ করতে হয়েছে। এক্ষেত্রে সেনাবাহিনী ও বিজিবি এর উদাহরণ টেনে তিনি আইনজীবীদের জন্য বিশেষায়িত ব্যাংক ও হাসপাতালের দাবি করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ আওয়ামী লীগের আইন সম্পাদক ও ল্যাব উপদেষ্টা অ্যাডভোকেট কাজী মো. নজিবুল্লাহ হিরু বলেন, স্বাধীনতাত্তোর বাঙালি জাতির অন্যতম সাহসের প্রতীক পদ্মা সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মাধ্যমে ২১টি জেলার সঙ্গে নিরবচ্ছিন্ন মেলবন্ধন গড়ে বাংলাদেশকে পৌঁছে দিচ্ছে উন্নয়নের মহাসোপানে।

তিনি বলেন, দেশের উন্নয়ন ষড়যন্ত্রকারীদের সহ্য হচ্ছে না। একদিকে পদ্মা সেতুর উদ্বোধনের ক্ষণগণনা চলছে, অপর দিকে পাল্লা দিয়ে ষড়যন্ত্রকারীদের গাত্রদাহ বাড়ছে।

ল্যাব সভাপতি কাজী ফয়সলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন- সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মমতাজ উদ্দিন ফকির, অতিরিক্ত অ্যাটর্নী জেনারেল ব্যারিস্টার মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী, বার কাউন্সিল সদস্য এডভোকেট মো. রবিউল আলম (বুদু), এডভোকেট ড. মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, এড. শাহ্ মনজুরুল হক, ব্যারিস্টার মাসুদ হোসেন দোলন, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মাহবুবুর রহমান, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান, ল্যাব সাধারণ সম্পাদক সহকারী আ্যার্টনী জেনারেল শরিফুজ্জামান মজুমদার সংগ্রাম।

এর আগে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ল্যাব উপদেষ্টা সিনিয়র এডভোকেট সাঈদ আহমেদ রাজা, বার কাউন্সিলের সদস্য মোখলেছুর রহমান বাদল, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক এড. আবদুন নুর দুলাল, ঢাকা আইনজীবী সমিতির সম্পাদক এড. ফিরোজুর রহমান মন্টু প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন- সহকারী আ্যর্টনী জেনারেল মো. শামীম খান ও অ্যাডভোকেট ফিরোজুল ইসলাম (ফিরোজ)।