ক্যাজুয়াল প্রার্থী-বিচারিক কর্মকর্তাদের মৌখিক পরীক্ষার ফরম ও প্রবেশপত্র সংক্রান্ত বিশেষ বিজ্ঞপ্তি

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ২৫ জুলাই, ২০২২ ১০:৪৬ পূর্বাহ্ণ

আইনজীবী হিসেবে হাইকোর্টে প্র্যাকটিস (হাইকোর্ট পারমিশন) করার জন্য ‘ক্যাজুয়াল প্রার্থী’ ও অবসরপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের মৌখিক পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম শুরু হয়েছে। ফলে প্রার্থীরা নির্ধারিত সময়ে পূরণকৃত ফরম অনলাইন থেকে সংগ্রহ করে জমা প্রদান ও প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

আজ সোমবার (২৫ জুলাই) হতে অনলাইন থেকে ফরম ডাউনলোড করা যাবে। ডাউনলোডকৃত ফরম আগামী ৩১ জুলাই এর মধ্যে বার কাউন্সিল অফিসে জমা দিতে হবে। একইসঙ্গে আসন্ন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে প্রবেশপত্র অনলাইনে সংগ্রহ করা যাবে।

সারাদেশে আইনজীবীদের নিয়ন্ত্রণ ও সনদ প্রদানকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ভারপ্রাপ্ত সচিব মো. আফজাল উর রহমান স্বাক্ষরিত বিশেষ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, হাইকোর্ট পারমিশন মৌখিক পরীক্ষার ক্যাজুয়েল পরীক্ষার্থী এবং অবসরপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের অনলাইন ফরম ফিলাপ কার্যক্রম সম্পন্ন হয়েছে। প্রার্থীদের নির্দিষ্ট লিংক (http://bar.teletalk.com.bd) অথবা (www.barcouncil.gov.bd) থেকে নিজ নিজ ফরম [ক্যাজুয়াল প্রার্থীদের জন্য রি-অ্যাপিয়্যার ফরম (Re-appear Form) এবং বিচার বিভাগীয় কর্মকর্তাদের জন্য প্রযোজ্য H(2) Form] ২৫ জুলাই থেকে ৩১ জুলাই এর মধ্যে ডাউনলোড করতে হবে।

নিজ নিজ ইউজার আইডি এবং রেজিস্ট্রেশন নম্বর ও সাল নির্দিষ্ট ফিল্ডে এন্ট্রি করে ফরম ডাউনলোড করা যাবে। ডাউনলোডকৃত ফরম কাটির্জ পেপারে কালার প্রিন্ট করে এবং নির্দিষ্ট স্থানে স্বাক্ষর করে চাহিত কাগজপত্র, ছবি প্রভৃতি সংযুক্ত করে আগামী ৩১ জুলাই এর মধ্যে বার কাউন্সিল অফিসে দাখিল করতে হবে।

এছাড়া আসন্ন মৌখিক পরীক্ষার প্রবেশপত্র উল্লেখিত একই লিংক (http://bar.teletalk.com.bd) অথবা (www.barcouncil.gov.bd) থেকে একই সময়ের মধ্যে ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ডাউনলোড করার জন্য প্রার্থীদের নিজ নিজ আইডি এবং পাসওয়ার্ড (ফরম পূরণের পরপরই প্রত্যেকের মোবাইল ফোনে ইতোমধ্যে প্রেরিত) ব্যবহার করতে হবে। ডাউনলোডকৃত প্রবেশপত্র কালার প্রিন্ট করতে হবে।

মৌখিক পরীক্ষার বিস্তারিত শিডিউল যথাসময়ে জানানো হবে। পরীক্ষা সংক্রান্ত সকল বিজ্ঞপ্তি বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে (www.barcouncil.gov.bd) প্রকাশ করা হবে।