অ্যাডভোকেটশীপ মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে অনলাইনে
বাংলাদেশ বার কাউন্সিল

হাইকোর্ট পারমিশন : ক্যাজুয়াল প্রার্থী-বিচারিক কর্মকর্তাদের মৌখিক পরীক্ষার সময়সূচী

আইনজীবী হিসেবে হাইকোর্টে প্র্যাকটিস (হাইকোর্ট পারমিশন) করার জন্য ক্যাজুয়াল প্রার্থী (দ্বিতীয়বার অংশগ্রহণকারী) ও অবসরপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের সনদপ্রাপ্তির মৌখিক পরীক্ষার সময়সূচী ঘোষণা করেছে বাংলাদেশ বার কাউন্সিল।

সেই সাথে নিয়মিত প্রার্থীদের মধ্যে যারা বন্যা কবলিত হওয়ায় এবং পবিত্র হজ্জ পালনের কারণে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি তাদের পরীক্ষাও এই সময়সূচিতে অনুষ্ঠিত হবে।

আজ সোমবার (১ আগস্ট) সংস্থার ভারপ্রাপ্ত সচিব মো. আফজাল-উর রহমান সই করা এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আগামী ৫, ৬, ৭ এবং ৮ আগস্ট টানা চারদিন সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৫ ও ৬ আগস্ট সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হবে। অন্যদিকে ৭ তারিখ বিকেল সাড়ে ৪টায় এবং ৮ আগস্ট পরীক্ষা শুরু হবে বিকেল সোয়া ৪টায়।

অনুষ্ঠিতব্য মৌখিক পরীক্ষায় নিয়মিত প্রার্থীদের মধ্যে যারা বন্যা কবলিত হওয়ায় এবং পবিত্র হজ্জ পালনের কারণে অংশগ্রহণ করতে পারেননি তাদের মৌখিক পরীক্ষা ৮ আগস্ট অনুষ্ঠিত হবে।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীকে আইনজীবীদের নির্ধারিত ড্রেস কোড অনুসরণ করতে হবে, অর্থাৎ কালো কোট, টাই ইত্যাদি। সেই সাথে বার কাউন্সিলের সনদ বা প্রোভিশনাল সার্টিফিকেট, একাডেমিক সার্টিফিকেট, মার্কশিট এবং প্রবেশপত্র সঙ্গে আনতে হবে।