চট্টগ্রামে সাংবাদিককে মারধরের মামলায় দুই আইনজীবীর জামিন
চট্টগ্রাম আদালত

চট্টগ্রামে সাংবাদিককে মারধরের মামলায় দুই আইনজীবীর জামিন

চট্টগ্রাম আদালত চত্বরে দুই সাংবাদিকের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় দুই আইনজীবীকে জামিন দিয়েছেন আদালত। জামিন পাওয়া দুই আইনজীবী হলেন- সাহেদুল হক ও ইসহাক আহমেদ।

আজ রোববার (২১ আগস্ট) দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল হালিমের আদালত এ জামিন আদেশ দেন।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ আদালতে আত্মসমপর্ণ করে জামিন আবেদন করেছিলেন দুই আইনজীবী। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, সংবাদ সংগ্রহ করতে গিয়ে চট্টগ্রাম আদালত চত্বরে ‘আইনজীবীদের মারধরের’ শিকার হন যমুনা টেলিভিশনের দুই সংবাদকর্মী। গত বুধবার (১৭ আগস্ট) বিকাল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম আদালত ভবনের ভেন্ডর সমিতির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এতে আহত হন বেসরকারি যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আল আমিন সিকদার এবং ক্যামেরাপারসন আসাদুজ্জামান লিমন। খবর পেয়ে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান অন্য সাংবাদিকরা।

পরবর্তীতে ওই একই দিন রাতে এ ঘটনায় মামলা দায়ের করা। মামলায় সাহেদুল হক ও ইসহাক আহমেদের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ১০-১২ জনকে আসামি করা হয়। নগরীর কোতোয়ালী থানায় মামলাটি করেন হামলার শিকার যমুনা টিভির রিপোর্টার আল আমিন সিকদার।