গরীব ও অসহায়দের পক্ষে মামলা পরিচালনার শর্তে দণ্ডিত আইনজীবী প্রবেশনে মুক্ত
আইনজীবী (প্রতীকী ছবি)

বিকাশ ও নগদে প্রতারণা, কারাগারে আইনজীবী

রাজবাড়ীতে ডিজিটাল প্রতারণার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গোয়েন্দা পুলিশ (ডিবি) -এর হাতে গ্রেফতার হওয়া আইনজীবীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গ্রেফতারের পর গত বৃহস্পতিবার (২৫ আগস্ট) তাঁকে রাজবাড়ী ১ নম্বর আমলি আদালতে পাঠানো হয়। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাইসুন নাহার সুরমা তাঁর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তার আইনজীবীর নাম তুষার কান্তি সরকার (৩৫)। তিনি রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের সদস্য। তুষার কান্তি জেলা শহরের সজ্জনকান্দার বড়পুল এলাকার নিরাপদ সরকারের ছেলে।

সিসিটিভির ফুটেজ ও এজেন্টদের সঙ্গে কথা বলে প্রতারণার বিষয়ে নিশ্চিত হয় গোয়েন্দা পুলিশ।

রাজবাড়ী সদর থানার উপপরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মাসুদ মুন্সী বলেন, তুষার কান্তি সরকারকে প্রধান আসামি করে আরও চারজনের নাম উল্লেখ করে বৃহস্পতিবার সকালে সদর থানায় মামলা করা হয়েছে।

জানা গেছে, সামছুর রহমান নামের ভুক্তভোগী এক ব্যক্তি বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় এই মামলা করেন। অপর চার আসামি হলেন কাওসার মণ্ডল, আশরাফুল ইসলাম, তানভীর ও সোহাগ।

তদন্তকারী কর্মকর্তা বলেন, তুষার বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারক চক্রের সঙ্গে জড়িত। তিনি বিভিন্ন মানুষের ফোনে কল করে প্রতারণার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে বিকাশ ও নগদ অ্যাকাউন্ট হ্যাক করে টাকা আত্মসাৎ করতেন। এরপর এসব টাকা বিভিন্ন এজেন্টের মাধ্যমে তোলা হতো।

মাসুদ মুন্সী বলেন, সিসিটিভির ফুটেজ ও এজেন্টদের সঙ্গে কথা বলে এসব বিষয়ে নিশ্চিত হয় গোয়েন্দা পুলিশ। তাঁকে গত বুধবার রাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে তিনি বিকাশ ও নগদে প্রতারণার সঙ্গে জড়িত থাকার সত্যতা স্বীকার করেছেন।