অবকাশ মেধা, স্মৃতি ও স্বাস্থ্যের উন্নয়ন ঘটায়
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অবকাশপূর্ব প্রীতি সমাবেশ

অবকাশ মেধা, স্মৃতি ও স্বাস্থ্যের উন্নয়ন ঘটায়

অবকাশপূর্ব প্রীতি সমাবেশ বিচারক এবং আইনজীবীদের মধ্যে সৌহার্দ্য এবং সম্প্রীতি বৃদ্ধি করে। আইনজীবী এবং বিচারক দুপক্ষই ন্যায় বিচারের কার্যক্রমের দিকে কর্মশক্তি সমৃদ্ধ করতে পারে অবকাশের মাধ্যমে। অবকাশ মেধা, স্মৃতি ও স্বাস্থ্যের উন্নয়ন ঘটায়। এ সমাবেশ আইনজীবীদের কর্মদক্ষতা এবং সামাজিক মূল্যবোধ বৃদ্ধি করবে।

অবকাশপূর্ব প্রীতি সমাবেশে বক্তারা এসব কথা বলেন। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অবকাশপূর্ব প্রীতি সমাবেশ গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকাল ৩ টায় আইনজীবী সমিতির অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম। সমিতির সহ-সাধারণ সম্পাদক মো. এরশাদুর রহমান রিটুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন।

প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞা, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এ.এস.এম. বদরুল আনোয়ার, মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সি আবদুল মজিদ, চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রবিউল আলম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমী প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ শফিক উল্লাহ্, সহসভাপতি মোহাম্মদ আজিজ উদ্দীন (হায়দার), অর্থ সম্পাদক এম. সালাহ্উদ্দিন মনসুর চৌধুরী (রিমু), পাঠাগার সম্পাদক মো. জাহিদুল ইসলাম চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. মেজবাহ উদ্দিন (দোয়েল), নির্বাহী সদস্য যথাক্রমে মো. তৌহিদুল বারী চৌধুরী, এ.এন.এম. রোকনুজ্জামান (মুন্না), মো. খোরশেদ আলম, মো. মোস্তফা করিম, তৌহিদুল ইসলাম, মো. আবদুল্লাহ-আল-মামুন, বিলকিস আরা (মিতু), আইনুল কামাল, শ্যামল চৌধুরী, সেলিনা আক্তার এবং সমিতির সাবেক সভাপতি ও সাধারণসম্পাদকবৃন্দসহ বিপুল সংখ্যক বিজ্ঞ আইনজীবী।

প্রীতি সমাবেশের ২য় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। সমিতির সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক লায়লা নুরের সঞ্চালনা ও পরিচালনায় কাওয়ালী গান পরিবেশন করা হয়। কাওয়ালী গান পরিবেশন করেন শিল্পী ফাতেমা আকতার টিনা।

অবকাশ অনুষ্ঠান শেষে সমিতির বিজ্ঞ সদস্যরা কিভাবে মোবাইলের মাধ্যমে সোনালী পেমেন্ট গেটওয়ের মাধ্যমে তাঁদের চেম্বার ভাড়া, বিদ্যুৎ বিল, বার্ষিক চাঁদা ও অন্যান্য ফি ও চার্জ অনায়াসে অনলাইনে পরিশোধ করতে পারবেন সে বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শনী করা হয়।

সভায় বক্তারা বলেন, অবকাশপূর্ব প্রীতি সমাবেশ বিজ্ঞ বিচারক এবং বিজ্ঞ আইনজীবীদের মধ্যে সৌহার্দ্য এবং সম্প্রীতি বৃদ্ধি করে। বিজ্ঞ আইনজীবী এবং বিজ্ঞ বিচারক ২জনেই ন্যায় বিচারের কার্যক্রমের দিকে কর্মশক্তি সমৃদ্ধ করতে পারে অবকাশের মাধ্যমে। অবকাশ মেধা, স্মৃতি ও স্বাস্থ্যের উন্নয়ন ঘটায়।

অবকাশকালীন সময়ে বিজ্ঞ বিচারক এবং আইনজীবীদের রোগমুক্তি সুস্বাস্থ্য কামনা করে নতুন বৎসরে পুনরায় সুন্দরভাবে মিলিত হওয়ার প্রত্যাশা করে সৃষ্টিকর্তার নিকট সকলে আর্শীবাদ/দোয়া করেন।

এসময় আইনজীবীদের কর্মদক্ষতা এবং সামাজিক মূল্যবোধ বৃদ্ধি করবে। আইনজীবীরা একমাস পারষ্পরিক সর্ম্পক উন্নয়ন ও সামাজিক দায়বদ্ধতার জায়গায় থেকে সর্ম্পকের উন্নয়ন ঘটাবে।