স্থগিতই থাকছে ঢাকা ওয়াসার পারফরম্যান্স বোনাস, দিতে হবে এমডির বেতনের হিসাবও
প্রকৌশলী তাকসিম এ খান এবং ওয়াসা লোগো

ঢাকা ওয়াসার এমডির নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে ব্যারিস্টার সুমনের রিট

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়েছে। রিটে অভিযোগ করা হয়েছে, ওয়াসার এমডি তাসকিন এ খান জাল-জালিয়াতির মাধ্যমে নিয়োগ পেয়েছেন।

আজ রোববার (৪ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে রিট আবেদনটির অনুমতি নেওয়া হয়। সোমবার (৫ ডিসেম্বর) একই হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে।

রিট আবেদনের বিষয়টি গণমাধ্যমকে ব্যারিস্টার সুমন নিজেই নিশ্চিত করেছেন। তিনি বলেন, ২০০৯ সালে নিয়োগ পরীক্ষায় ঘষা মাজা ও জালিয়াতি করে তাকসিম এ খানকে নিয়োগ দেয়া হয়। এমডি পদে নিয়োগের জন্য ২০ বছরের অভিজ্ঞতা থাকার কথা থাকলেও কোনো ধরনের অভিজ্ঞতা না থাকা স্বত্বেও তাকে নিয়োগ দেয়া হয়। সে কারণে নিয়োগের বিষয়টি নিয়ে তদন্ত চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি পদে নিয়োগ পান তাকসিম এ খান। প্রথম নিয়োগের পর থেকে মোট ছয়বার তার মেয়াদ বাড়ানো হয়।

সম্প্রতি ঢাকা ওয়াসার পক্ষে আদালতে দাখিল করা এক প্রতিবেদন থেকে জানা গেছে, ঢাকা ওয়াসায় নিয়োগের পর থেকে ১৩ বছরে মোট ৫ কোটি ৭৯ লাখ ৯৩ হাজার ৭৯২ টাকা বেতন নিয়েছেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান।