আদালত চত্বরে পাকিস্তান সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতিকে গুলি করে হত্যা
নিহত জ্যেষ্ঠ আইনজীবী লতিফ আফ্রিদি

পাকিস্তানে আদালত চত্বরে জ্যেষ্ঠ আইনজীবীকে গুলি করে হত্যা

পাকিস্তানে আদালত চত্বরে দেশটির সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী আবদুল লতিফ আফ্রিদিকে গুলি করে হত্যা করা হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) সকালে পেশোয়ার হাইকোর্টের বার রুমে তাঁকে হত্যা করা হয়।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, একজন বন্দুকধারী পেশোয়ার হাইকোর্টের বার রুমে ঢুকে আইনজীবী লতিফ আফ্রিদিকে গুলি করে। সঙ্গে সঙ্গে তাকে পেশোয়ারের লেডি রিডিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

হাসপাতালটির মুখপাত্র মুহাম্মদ অসিম জানিয়েছেন, চিকিৎসাধীন অবস্থায় মারা যান লতিফ আফ্রিদি। তাকে বেশ কয়েকবার গুলি করা হয়।

পুলিশ কর্মকর্তা এসপি কাশিফ আব্বাসি জানান, হামলাকারী লতিফ আফ্রিদির পরিচিত ছিল। এ ঘটনায় আদনান আফ্রিদি নামে এক অভিযুক্তকে আটক করেছে পুলিশ। তার কাছ থেকে অস্ত্র, পরিচয়পত্র ও একটি স্টুডেন্ট কার্ড উদ্ধার করা হয়েছে।

এসপি আরও জানান, ব্যক্তিগত শত্রুতার জের ধরে এ হামলার ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছে পুলিশ। এদিকে, আইনজীবী লতিফ আফ্রিদির হত্যাকাণ্ডে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তিনি একে নৃশংস হত্যাকাণ্ড বলে অভিহিত করেছেন।