দুর্নীতির দায়ে সেটেলমেন্ট অফিসার ও সার্ভেয়ারের কারাদণ্ড
মহানগর দায়রা জজ আদালত, ঢাকা।

ডিবি কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করা হয়েছে। মামলার আবেদনে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের সময় ‘নির্যাতন’ ও ৭৬টি চেকে ‘জোর করে সই নেওয়ার’ অভিযোগ আনা হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নির্যাতন ও হেফাজতে মৃত্যু নিবারণ আইনে উত্তরার পোশাক ব্যবসায়ী আতিকুর রহমান বাদী হয়ে মামলার ওই আবেদন করেন।

মামলার আবেদনে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের (উত্তর) অতিরিক্ত উপকমিশনার মো. নাজমুল হক, ডিবি পরিদশর্ক সাইফুল ইসলাম, সাভারের জালেশ্বরের সাইদুর রহমান হাবিব, উত্তরার ১১ নম্বর সেকটরের ২/১ নম্বর সড়কের ৮ নম্বর বাড়ির মুকাররাম হোসেন জিমিকে আসামি করা হয়েছে।

বাদীর আইনজীবী আমিনুল গণী টিটো এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার বাদী আতিকুর রহমান উত্তরার গোল্ডেন টাইমস সোয়েটার অ্যান্ড স্যুয়িং লিমিটেড এবং এএসআর কম্পিউটারাইজড সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক ও চেয়ারম্যান। মামলার আবেদনটির ওপর বুধবার শুনানি নেওয়ার কথা জানিয়েছেন ঢাকা মহানগর দাযরা জজ মো. আছাদুজ্জামান।

মামলার আবেদনে পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ‘ক্ষমতার অপব্যবহারের’ অভিযোগ আনা হয়েছে। এছাড়া অন্যদের ‘পুলিশ কর্মকর্তাদের সহযোগী’ আখ্যায়িত করে তাদের বিরুদ্ধে ‘ব্যবসার ছদ্মবেশে প্রতারণার’ অভিযোগ করা হয়েছে।