চট্টগ্রামে শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু, স্ত্রীর ফাঁসি চেয়ে মানববন্ধন
চট্টগ্রামে শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু, স্ত্রীর ফাঁসি চেয়ে মানববন্ধন

চট্টগ্রামে শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু, স্ত্রীর ফাঁসি চেয়ে মানববন্ধন

চট্টগ্রামে শিক্ষানবিশ আইনজীবী আবদুল্লাহ আল মামুনকে হত্যার অভিযোগে তাঁর স্ত্রী তানিয়া সুলতানা লিজাসহ জড়িত সকলের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (৩০ এপ্রিল) চট্টগ্রামের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ল’ এলামনাই এসসিয়েশনের (বিএলএএ) উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে দাবি করা হয়, স্ত্রী তানিয়া সুলতানা লিজা ও তাঁর সহযোগীরা পরিকল্পিত ও নির্মমভাবে আবদুল্লাহ আল মামুনকে হত্যা করে। এ ঘটনায় তানিয়া সুলতানা, তার সহযোগী ও ইন্ধনদাতাদের (তানিয়ার পরিবারের সদস্যদের) গ্রেফতার করে দ্রুত বিচারের আওতায় এনে সর্বোচ্চ সাজা দাবি জানানো হয়।

জানা গেছে, মৃত আব্দুল্লাহ আল মামুনের (২৫) বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়। তিনি বিজিসি ট্রাষ্ট ইউনিভার্সিটি থেকে আইন পড়ে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে একজন শিক্ষানবিশ আইনজীবী ছিলেন। মামুন নগরীর চকবাজার থানার মিয়ার বাপের মসজিদ এলাকায় স্ত্রীকে নিয়ে ভাড়া বাসায় থাকতেন।

গত ১৯ এপ্রিল রাতে ওই যুবককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ জানিয়েছে, ওই যুবক আত্মহত্যা করেছেন বলে তার স্ত্রী দাবি করেছেন। তবে মৃতের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

আরও পড়ুন : চট্টগ্রামে শিক্ষানবীশ আইনজীবীর মৃত্যু, শরীরে আঘাতের চিহ্ন

সেদিন চট্টগ্রামের চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গণমাধ্যমকে জানান, ‘হাসপাতাল থেকে তথ্য পেয়ে থানার টিম রাতে গিয়ে লাশ হেফাজতে নেয়। যুবকের স্বজনরা এসময় দাবি করেন, স্ত্রী তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে। আমরা স্ত্রীকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করি। তিনি জানিয়েছেন বাসায় সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস লাগিয়ে তার স্বামী আত্মহত্যা করেছেন।’

সুরতহাল প্রতিবেদনে মাথায় এবং অণ্ডকোষে আঘাতের চিহ্ন পাওয়া গেছে দাবি করে ওসি বলেন, ‘আমরা আত্মহত্যা কিংবা হত্যা কোনোটাই এখনও নিশ্চিত নয়। ময়নাতদন্ত হলে বিষয়টি স্পষ্ট হবে।’