সুনামগঞ্জ আদালত প্রাঙ্গণে 'ন্যায়কুঞ্জ' এর ভিত্তিপ্রস্তর স্থাপন
সুনামগঞ্জ আদালত প্রাঙ্গণে 'ন্যায়কুঞ্জ' এর ভিত্তিপ্রস্তর স্থাপন

সুনামগঞ্জ আদালত প্রাঙ্গণে ‘ন্যায়কুঞ্জ’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন

সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে আগত বিচার প্রার্থীদের দুর্ভোগ লাঘব ও বিশ্রামের জন্য নির্মিত বিশ্রামাগার “ন্যায়কুঞ্জ” এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

সুনামগঞ্জ আদালত চত্বরে সোমবার (৩ জুলাই) ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান।

সুনামগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হেমায়েত উদ্দিন এর সভাপতিত্বে এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রোকন উদ্দিন কবির এর সঞ্চালনায় “ন্যায়কুঞ্জ” এর ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি ওবায়দুল হাসান বলেন, সাধারণ মানুষ ও বিচারপ্রার্থীরা আদালতে বিচার চাইতে এসে যেন কোনো ধরণের সমস্যার সম্মুখীন না হন এবং বিশ্রাম নিতে পারেন, সেজন্য মাননীয় প্রধান বিচারপতির উদ্যোগে এবং মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতায় সারাদেশে ন্যায়কুঞ্জ বা বিশ্রামাগার নির্মিত হচ্ছে।

তিনি বলেন, এক হাজার স্কয়ার ফিটের বিশ্রামাগারে সুপেয় পানি, ক্যান্টিনের সুবিধা, ব্রেস্ট ফিডিং কর্ণারসহ টয়লেটের ব্যবস্থা থাকবে। সব শ্রেণি-পেশার মানুষ যেন ন্যায়কুঞ্জের সুবিধা পান সেটা সংশ্লিষ্টদের নিশ্চিত করতে হবে। তিনি আরো বলেন, সবাই মিলে এক হয়ে কাজ করতে পারলে বঙ্গবন্ধুর সোনারবাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

আলোচনা সভায় সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মোঃ জাকির হোসেন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. তৈয়বুর রহমান বাবুল বক্তব্য প্রদান করেন।

এসময় বিচারপতির সহধর্মিণী বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এর গভর্নিং বডির সদস্য নাফিসা বানু সহ জেলায় কর্মরত বিচারকবৃন্দ ও আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে আদালত প্রাঙ্গণে বৃক্ষরোপন করেন বিচারপতি ওবায়দুল হাসান, তার সহধর্মিণী মিসেস নাফিসা বানু এবং সুনামগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হেমায়েত উদ্দিন।

পরে বিচারপতি ওবায়দুল হাসান জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত সংবর্ধনা সভা এবং জেলার সকল বিচারকের সাথে বিচার বিভাগ সুনামগঞ্জ কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।