গ্রেফতার (ছবি - প্রতীকী)
গ্রেফতার (ছবি - প্রতীকী)

জাল সনদ দিয়ে গণস্বাস্থ্যের পরিচালক : গ্রেপ্তার মহিবুল্লাহ মহিউদ্দিন

জাল সনদ দিয়ে চাকরি নেয়ার ঘটনায় গণস্বাস্থ্য কেন্দ্রে করা মামলায় প্রতিষ্ঠানটির বহিষ্কৃত পরিচালক এস এম মহিবুল্লাহ মহিউদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।

ধানমন্ডি থানা পুলিশ শুক্রবার (৮ জুলাই) রাতে তাকে গ্রেপ্তার করে। গত২৭ জুন রাতে অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে মহিবুল্লাহ মহিউদ্দিনের নামে মামলা দায়ের করে গণস্বাস্থ্য কেন্দ্র।

এর আগে ১৯ জুন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এস.এম জুলফিকার আলী জাল সনদ দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রে চাকরি নেয়ার ঘটনা অনুসন্ধান চেয়ে পরিচালক এস এম মহিবুল্লাহ মহিউদ্দিনের বিরুদ্ধে তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়, আইনজীবী জুলফিকার আলী তার একজন মোয়াক্কেলের কাছ থেকে জানতে পারেন যে গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক (এডমিন) জনাব এস এম মুহিবুল্লাহ মহিউদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (এমএসএম) জাল সনদ তৈরি করে দীর্ঘদিন থেকে সেখানে চাকরি করে আসছেন।

পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে খোঁজ নিয়ে এ বিষয়ে সত্যতা পেলে দেশের স্বাস্থ্যখাত রক্ষায় জনস্বার্থে জালিয়াতির বিষয়টি দুর্নীতি দমন কমিশনে জানান আইনজীবী জুলফিকার আলী। সেই সঙ্গে তদন্তের জন্য প্রয়োজনীয় কাগজ পত্রও সংযুক্ত করেন তিনি।