৯৭ সহকারী জজ নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন
বিচারক (প্রতীকী ছবি)

তিন বিচারকের পদোন্নতি, ১৯ জনকে বদলি

অধস্তন আদালতের ৩ জন বিচারক জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পেয়েছেন। এছাড়া একই পদমর্যাদার ১৯ জন বিচারককে বদলি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে আজ বুধবার (১৬ আগস্ট) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব প্রশাসন-১ মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনের ভাষ্য মতে, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে তিন জন বিচারককে অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদ থেকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

পদোন্নতি পাওয়া ৩ বিচারক হলেন- মো. জামাল হোসেন, কামরুন নাহার রুমী ও ফারহানা ফেরদৌস। তারা যথাক্রমে পটুয়াখালী, চট্টগ্রাম ও নারায়ণগঞ্জে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের দায়িত্বপালন করছিলেন।

পদোন্নতি পাওয়া বিচারক জামাল হোসেনকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে, কামরুন নাহার রুমীকে শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এবং ময়মনসিংহের বিশেষ জেলা জজ আদালতের দায়িত্ব দেওয়া হয়েছে।

অন্যদিকে একই পদমর্যাদার আরো ১৯ জন বিচারককে বদলি করা হয়েছে। বদলিকৃত বিচারকদের তালিকা দেখতে লিংক ক্লিক করুন।

বদলিকৃত বিচারকদেরকে জেলা ও দায়রা জজ/দপ্তর প্রধান কর্তৃক মনোনীত কর্মকর্তার নিকট আগামী ২০ আগস্ট বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।