ভুয়া স্টিকার ব্যবহার করায় রাজধানীতে ১১ গাড়ি আটকের পর মামলা

ভুয়া স্টিকার ব্যবহার করায় রাজধানীতে ১১ গাড়ি আটকের পর মামলা

রাজধানীতে ট্রাফিক পুলিশের চোখ ফাঁকি দিতে বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ভুয়া স্টিকার ব্যবহারের অভিযোগে ১১টি গাড়ি আটক করেছে। পরে গাড়িগুলোকে মামলা দিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।

রাজধানীর উত্তরা ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার (২ মে) গাড়িগুলো আটক করা হয়। এর মধ্যে মাইক্রোবাস ও প্রাইভেটকার রয়েছে। এসব গাড়িতে বিভিন্ন গণমাধ্যম ও মন্ত্রণালয়ের ভুয়া স্টিকার ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে।

রাজধানীর এয়ারপোর্ট ট্রাফিক জোনের সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন সেন্টু এসব তথ্য জানান। তিনি বলেন, রাজধানীতে এই প্রথম ভুয়া স্টিকার ব্যবহারকারীদের বিরুদ্ধে ট্রাফিক উত্তরা বিভাগে ডিএমপির উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়।

সাখাওয়াত হোসেন বলেন, অভিযানে নেতৃত্ব দেন রাজধানীর ট্রাফিক উত্তরা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. কামরুজ্জামান। অভিযানে উপস্থিত ছিলেন এয়ারপোর্ট ট্রাফিক জোনের ট্রাফিক পরিদর্শক ইউনুছ মিয়া আখন্দ, ট্রাফিক পরিদর্শক জাহিদ সারোয়ারসহ আরও অনেকে।

বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ভুয়া স্টিকার ব্যবহারের অভিযোগে ১১টি গাড়ি আটক করা হয়। পরে গাড়িগুলোকে মামলা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান সহকারী পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেন সেন্টু।

ট্রাফিক পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, মিথ্যা স্টিকার ব্যবহার করে কেউ যাতে আইন প্রয়োগে কোনোরূপ প্রভাব না দেখাতে পারেন এবং ফৌজদারি অপরাধ করতে না পারেন, সে লক্ষ্যে কাজ করছে ট্রাফিক উত্তরা বিভাগ।

গাড়িতে বিভিন্ন গণমাধ্যম ও মন্ত্রণালয়ের ভুয়া স্টিকার ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। জনস্বার্থে এ ধরনের অভিযান চলবে বলে জানান ওই কর্মকর্তা।