নামাজে জানাযা শেষে এম্বুলেন্সে অ্যাড. বাপ্পীর লাশ তোলা হচ্ছে

অ্যাডভোকেট বাপ্পী’র নামাজে জানাযা অনুষ্ঠিত

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট ওমর ফারুক বাপ্পী’র নামাজে জানাযা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২৬ নভেম্বর) দুপুর দুইটায় চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন প্রাঙ্গণে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় চট্টগ্রামের সহস্রাধিক আইনজীবী অংশগ্রহণ করেন।

এর আগে দুপুর সাড়ে বারোটায় অ্যাডভোকেট ওমর ফারুক বাপ্পীর নৃসংশ হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন আইনজীবীরা। সমাবেশে আইনজীবী বাপ্পীর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন আইনজীবীরা।

মানববন্ধনে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রতন কুমার রায়, সাধারণ সম্পাদক আবু হানিফ, বাংলাদেশ বার কাউন্সিল সদস্য অ্যাডভোকেট ইব্রাহীম চৌধুরী বাবুল এবং চট্টগ্রাম বারের অন্যান্য আইনজীবী নেতাসহ শত শত সাধারণ আইনজীবী উপস্থিত ছিলেন।

অ্যাড. বাপ্পীর নামাজে জানাযা

প্রসঙ্গত, চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় একটি বাসা থেকে হাত-পা বাঁধা ও মুখে টেপ লাগানো অবস্থায় এই আইনজীবীর মরদেহের উদ্ধার করা হয়। নগরীর চকবাজার থানার কে বি আমান আলী রোডে বড় মিয়া মসজিদের সামনে একটি ভবনের নিচতলার বাসা থেকে মরদেহটি উদ্ধার করেছে পুলিশ।

ঘটনাস্থলে থাকা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক (মেট্রো) সন্তোষ কুমার চাকমা গনমাধ্যমকে বলেন, হাত-পা বাঁধা আছে। মুখ টেপ দিয়ে মোড়ানো। পুরুষাঙ্গ কাটা অবস্থায় পাওয়া গেছে। ব্যক্তিগত আক্রোশ থেকে কেউ শ্বাসরোধ করে খুন করেছে বলে ধারণা করছি।

এদিকে মরদেহ উদ্ধারের সময় ওই বাসায় আর কাউকে পাওয়া যায়নি বলে জানিয়েছেন চকবাজার থানার ওসি নূরুল হুদা।

ওসি গনমাধ্যমকে বলেন, বাড়ির মালিক জানিয়েছেন এক নারী বাসাটি ভাড়া নিয়েছিলেন। গত বৃহস্পতিবার ওই নারী বাসায় উঠেন। তার নাম-ঠিকানা বাড়ির মালিক রাখেননি। গতকাল (শনিবার) ভোরে দারোয়ান দেখতে পান, বাসার দরজা খোলা। ভেতরে গিয়ে তিনি একটি লাশ পড়ে থাকতে দেখে থানায় খবর দেন। শরীরে তেমন আঘাতের চিহ্ন পাচ্ছি না। শ্বাসরোধ করে খুন করা হতে পারে।

রায়হান ওয়াজেদ চৌধুরী, আদালত প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম