ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম’র সম্পাদকমণ্ডলীর সভাপতির জন্মদিনে শুভেচ্ছা

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১২ ডিসেম্বর, ২০১৭ ৪:১৬ অপরাহ্ণ
জন্মদিনে শুভেচ্ছা বিনিময়কালে ড. বদরুল হাসান কচি ও সাবেক সাংসদ ফরিদুন্নাহার লাইলী

আইন বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম’র সম্পাদকমণ্ডলীর সভাপতি ও সাবেক আইন প্রণেতা ফরিদুন্নাহার লাইলীর আজ জন্মদিন। এ উপলক্ষ্যে ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম পরিবারের পক্ষ থেকে সম্পাদক ড. বদরুল হাসান কচি ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেছেন।

ফরিদুন্নাহার লাইলী। বৃহত্তর নোয়াখালীর সন্তান। গণমানুষের কল্যাণে রাজনীতিতে বিচরণ করে চলেছেন সুদীর্ঘকাল। বঙ্গবন্ধুর আদর্শ ও সংগ্রামী চেতনাকে ধারণ করে স্কুল জীবন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন।

ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামসুন্নাহার হল ছাত্রী সংসদের ভিপি। রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর শেষে দায়িত্ব পালন করেছেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের। পর্যায়ক্রমে মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নির্বাচিত হন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আস্থা ও অনুপ্রেরণা নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হিসেবে দুইবার দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ কাউন্সিলের মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগের কৃষি ও সমবায় সম্পাদক নির্বাচিত হয়েছেন। দায়িত্বের অংশ হিসেবে বর্তমানে তিনি সারাদেশে কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করে চলেছেন। এছাড়া গত সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে সদস্য নির্বাচিত হয়েছিলেন। তবে সব পরিচয়ের উর্ধে তিনি নিজেকে একজন মুক্তিযোদ্ধা পরিচয় দিতে অহংকারবোধ করেন।

ফরিদুন্নাহার লাইলী বিভিন্ন জাতীয় দৈনিকে কলামও লেখেন। সম্প্রতি ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনা’ নামে তাঁর একটি বই প্রকাশ করেছে রোদেলা প্রকাশনী। এই বইটি ছাড়াও যৌথ সম্পাদনায়- ‘২১ আগস্ট ষড়যন্ত্রের আরেকটি দিন’ (২০১১) এবং ‘শান্তিকন্যা’ (২০১৬) নামে তাঁর আরও দুইটি বই প্রকাশিত হয়েছে।

ডেস্ক রিপোর্ট/ ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম