চট্টগ্রাম জেলা প্রশাসককে ঘুষ দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীকে ঘুষ দিতে গিয়ে শামসুল হক (৪৫) নামের একজন আটক হয়েছেন। রোববার দুপুর আড়াইটার দিকে জেলা প্রশাসকের কক্ষ থেকে তাকে আটক করা হয়।

ছেলেকে সরকারি স্কুলে ভর্তি হওয়ার সুযোগ করে দিতে ৩০ হাজার টাকা নিয়ে জেলা প্রশাসকের কক্ষে হাজির হন শামসুল। তদবিরের পাশাপাশি ঘুষ দেওয়ার অপরাধে তাকে আটক করা হয়। পরে শামসুলকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। শামসুল চট্টগ্রাম নগরের পাঁচলাইশ এলাকার মিন্নত আলীর ছেলে।

জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী গণমাধ্যমকে বলেন, ছেলেকে স্কুলে ভর্তির সুযোগ করিয়ে দেওয়ার তদবির নিয়ে আসেন শামসুল হক। এ সময় তিনি একটি খামও দেন। খামটি খুলে দেখি, ৩০ হাজার টাকা। খামটি দিয়ে তিনি ছেলেকে ভর্তির সুযোগ করে দেওয়ার অনুরোধ করেন। পরে ঘুষ দেওয়ার অপরাধে তাকে আটক করে পুলিশে হস্তান্তর করা হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

কোতোয়ালি থানার ওসি মো. জসিম বলেন, শামসুল হককে হাজতে পাঠানো হয়। জেলা প্রশাসনের স্টাফ অফিসার মো. রমিজ আলম গণমাধ্যমকে বলেন, সোমবার দুপুরে শামসুল হক জেলা প্রশাসকের সঙ্গে দেখা করবেন বলে কক্ষে প্রবেশ করেন। পরে তিনি ছেলেকে আসন্ন ভর্তি পরীক্ষায় পঞ্চম শ্রেণিতে ভর্তির সুযোগ করে দেওয়ার অনুরোধ জানান। অনুরোধের সময় খামে মোড়ানো ৩০ হাজার টাকার একটি প্যাকেটও দেন। টাকা কেন- জানতে চাইলে শামসুল জেলা প্রশাসককে তার জন্য এনেছেন বলে জানান। জেলা প্রশাসক শামসুলকে ঘুষের টাকা এনে কেন এমন অপরাধ করেছেন- জানতে চাইলে তিনি ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেন।