ফরহাদ মজহার ও তার স্ত্রীকে ৩০ জানুয়ারি আদালতে হাজিরের নির্দেশ

মিথ্যা তথ্য দিয়ে মামলা দায়েরের অভিযোগে কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারকে ৩০ জানুয়ারি হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আজ রবিবার ( ৩১ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা মাহাবুবুল হক (পুলিশ পরিদর্শক গোয়েন্দা বিভাগ দক্ষিণ) গত ২৮ ডিসেম্বর এ দম্পত্তির বিরুদ্ধে ঢাকার আদালতে একটি মামলার প্রতিবেদন জমা দেন। আদালতে প্রসিকিউসন দাখিল করে এই দম্পতির বিরুদ্ধে দণ্ডবিধির ১০৯ ও ২১১ ধারায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

আদালতে কর্মরত আদাবর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (নন জিআরও) এসআই শাহ আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, ফরহাদ মজহার ও তার স্ত্রীর বিরুদ্ধে গোয়েন্দা পুলিশের দাখিল করা প্রসিকিউসন ‘কগনিজেবল অপরাধ’ হিসেবে আমলে নিয়েছে আদালত। এখন তাদের বিরুদ্ধে সরাসরি বিচারকাজ চলবে।

এর আগে, গত ৭ ডিসেম্বর বিকালে ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলমের আদালত ফরহাদ মজহার ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলার অনুমতি দেয়।

উল্লেখ্য, গত ৩ জুলাই ভোররাতে শ্যামলীর লিংক রোডের হক গার্ডেনের নিজ বাসা থেকে বের হন ফরহাদ মজহার। এরপর ভোর ৫টা ২৯ মিনিটে তিনি তার স্ত্রীকে ফোন করে জানান, ‘ফরিদা, ওরা আমাকে নিয়ে যাচ্ছে। ওরা আমাকে মেরে ফেলবে।’ পরে তার স্ত্রী আদাবর থানায় অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার রাতে র‌্যাব-৬ যশোর নওয়াপাড়া থেকে তাকে উদ্ধার করে মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে জবানবন্দি দেওয়ার জন্য তাকে আদালতে পাঠানো হয়েছিল।

জজকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম