ছবি- প্রতীকী

চট্টগ্রামে দুই বোনকে অপহরণ করে ধর্ষণচেষ্টায় ৬ জনের যাবজ্জীবন

একযুগ আগে দুই বোনকে অপহরণের পর ধর্ষণের চেষ্টার অপরাধে ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারি) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো.মোতাহির আলী এই রায় দিয়েছেন।

দণ্ডিত আসামিরা হলেন আরমান প্রকাশ ফরমান (৩১), ফরিদ প্রকাশ এলজি ফরিদ (৩৪), মো.শাহেদ (৩১), আনোয়ার হোসেন (৩২), শাহাবউদ্দিন (৩১) এবং মো.রুবেল (৩১)। এরা সবাই পলাতক আছেন।

ট্রাইব্যুনালের পিপি এম এ নাসের গণমাধ্যমকে জানিয়েছেন, আসামিদের প্রত্যেককে অপহরণের দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা দিতে না পারলে আরো তিন মাস কারাভোগ করতে হবে।

এছাড়া ধর্ষণের চেষ্টার দায়ে একই আইনের ৯ (৪) এর (খ) ধারায় ১০ বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পিপির সহকারী অ্যাডভোকেট বিবেকানন্দ চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, ২০০৫ সালের ২৯ নভেম্বর দুপুর ১টার দিকে লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ফরেস্ট অফিসের সামনে থেকে দুই কিশোরীকে জোরপূর্বক সিএনজি অটোরিকশায় তুলে নেয় দুর্বৃত্তরা। তারা পরস্পরের চাচাতো বোন। ওষুধ কিনতে গিয়ে দুজন অপহরণের শিকার হন। অপহরণের পর তাদের নির্জন স্থানে নিয়ে গিয়ে দুর্বৃত্তরা ধর্ষণের চেষ্টা করেন।

এই ঘটনায় ৩১ নভেম্বর লোহাগাড়া থানায় একটি মামলা দায়ের হয়। ২০০৬ সালের ২৮ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। ২০০৭ সালের ২৫ জুলাই অভিযোগ গঠনের পর রাষ্ট্রপক্ষ চারজনকে সাক্ষী হিসেবে আদালতের সামনে উপস্থাপন করে।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম