খালেদা জিয়া (ফাইল ছবি)

দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে খালেদা জিয়া

জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে বিশেষ আদালতে উপস্থিত হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ বুধবার (২৪ জানুয়ারি) বেলা ১১টা ৫৪ মিনিটে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে তিনি উপস্থিত হয়েছেন।

খালেদার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকী হওয়ায় তিনি আজকের দিন পর্যন্ত দুই মামলায় জামিনে রয়েছেন।

এর আগে মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের পক্ষে চতুর্থ দিনের মতো যুক্তি উপস্থাপন করেছেন আইনজীবী আহসান উল্লাহ। যুক্তি উপস্থাপন শেষে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিচারককে বলেন, বুধবার ম্যাডামের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকী। কিছু ধর্মীয় কাজ থাকে। তাই বুধবার জন্য কোর্টের কার্যক্রম স্থগিত করলে ভালো হয়।

বিচারক বললেন, ম্যাডাম বুধবার পর্যন্ত দুই মামলায় জামিনে থাকবেন। অন্য আসামিদের পক্ষে যুক্তি উপস্থাপন চলছে। ম্যাডামের আসার দরকার নেই।

শরফুদ্দিননের পক্ষে যুক্তি উপস্থাপন শুরু হয় ১৬ জানুয়ারি। এরপর যুক্তি শেষ না হওয়ায় ১৭ ,১৮ ২৩ জানুয়ারি যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী। এর আগে ১৯ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তি উপস্থাপন শুরু হয়। এদিন রাষ্ট্রপক্ষ খালেদা জিয়াসহ সব আসামির সর্বোচ্চ শাস্তি চেয়ে যুক্তি উপস্থাপন শেষ করেন।

২০ ডিসেম্বর খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু হয়। এরপর ২১, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর এবং ৩, ৪, ১০ ,১১ ও ১৬ জানুয়ারি খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবীরা।

জজকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম