প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা বন্ধ করুন: ব্যারিস্টার মওদুদ

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৩০ জানুয়ারি, ২০১৮ ৬:৪২ অপরাহ্ণ
ব্যারিস্টার মওদুদ আহমদ

সিলেটে সফররত প্রধানমন্ত্রীর জনসভায় ভোট চাওয়ার প্রসঙ্গ ধরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ নির্বাচন কমিশনের প্রতি প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা বন্ধের আহ্বান জানিয়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়কে সামনে রেখে ঢাকায় নিযুক্ত কূটনীতিক, বিদেশি সংস্থা ও প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে বৈঠকে বসে বিএনপি।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন মওদুদ আহমদ। এ সময় নির্বাচন কমিশনের উদ্দেশ্যে তিনি বলেন, হয় আমাদেরও প্রচারণার সুযোগ দিন নয় তো আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা বন্ধ করুন।

বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে ভারত, জাপান, কুয়েত, স্পেন, সৌদি আরব, ইতালি, যুক্তরাজ্য, ভ্যাটিক্যান সিটি, ডেনমার্ক, কানাডা, নেপাল, অস্ট্রেলিয়া, মরক্কো, লেদারল্যান্ডসের কূটনীতিকরা উপস্থিত আছেন। এছাড়া ইউরোপীয় ইউনিয়ন, ইউএসএইড’র প্রতিনিধিরাও বৈঠকে উপস্থিত আছেন।

বৈঠকে মামলায় খালেদা জিয়ার জড়িত না থাকা, অর্থ আত্মসাতের কোনো প্রমাণ না পাওয়া, তার বিরুদ্ধে আদালতে উপস্থাপিত ফাইল ঘঁষামাজা ও স্বাক্ষর না থাকা এসব বিষয়ে জানানো হয় কূটনীতিকদের।

বৈঠকে বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত রয়েছেন।

নগর প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম