চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনের ফল ঘোষণা

দেশের দ্বিতীয় বৃহত্তম বার ‘চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি’র নির্বাচনে ১৯ টি পদের মধ্যে সভাপতিসহ ৭ পদে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং সাধারণ সম্পাদকসহ ১২ পদে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছেন।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চট্টগ্রাম আদালতে বার মিলনায়তনে ভোট গ্রহণ শেষে গভীর রাতে ফল ঘোষণা করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নাজমুল আহসান খান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে জানান, মোট ভোটার ছিল ৩৭৫৬ জন। ভোট দিয়েছে ৩০৮৫ জন। এরমধ্যে সভাপতি পদে ১ হাজার ৩৩৬ ভোট পেয়ে আইনজীবী সমন্বয় পরিষদের শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের প্রার্থী এএসএম বদরুল আনোয়ার ১ হাজার ১৭৪ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে ১ হাজার ৪৮৫ ভোট পেয়ে ঐক্য পরিষদের প্রার্থী মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী জয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী স্বতন্ত্র বর্তমান সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু হানিফ ৬৪৪ ভোট পেয়েছেন।

এ ছাড়া সিনিয়র সহ–সভাপতি পদে সমন্বয়ের মোহাম্মদ ছুরত জামাল, সহ–সভাপতি পদে ঐক্যের মো. নুরুদ্দিন আরিফ চৌধুরী, সহ–সাধারণ সম্পাদক পদে সমন্বয়ের মোহাম্মদ ইয়াছিন খোকন, ঐক্যের মোহাম্মদ শফিউল হক চৌধুরী সেলিম, ঐক্যের মো. নুরুল করিম এরফান, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে ঐক্যের হাসনা হেনা, তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে সমন্বয়ের মো. রাশেদুল আজম রাশেদ জয়ী হয়েছেন।

নির্বাহী সদস্যের ১০টি পদে ঐক্য পরিষদের মো. লোকমান, মোহাম্মদ ইয়াছিন, মুহাম্মদ আকিব চৌধুরী, এইচএস সোহরাওয়ার্দী, মোহাম্মদ এহছানুল হক, মো. এনামুল হক, হাসান কায়েস এবং সমন্বয় পরিষদের ফারহানা রবিউল লিজা, সেলিনা আক্তার ও ইয়াসিন মাহমুদ তানজিল জয়ী হয়েছেন।

এছাড়া দলনিরপেক্ষ সমমনা আইনজীবী সংসদ এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল আইনজীবীদের সংগঠন গণতান্ত্রিক আইনজীবী সমিতির কোনো প্রার্থী জয়ী হতে পারেননি।

চট্টগ্রাম থেকে মো: রায়হান ওয়াজেদ চৌধুরী/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম