কর আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকসহ ১৬ পদে বিএনপিপন্থিরা জয়ী

ঢাকা ট্যাক্সেস বার অ্যাসিয়েশনের নির্বাচনে সভাপতি পদে আবদুল মতিন ও সাধারণ সম্পাদক পদে মিজানুর রহমান দুলালসহ ১৬টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে একটি সম্পাদকীয় পদসহ মোট পাঁচজন নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আফতাব উদ্দিন গতকাল বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন।

সম্পাদকীয় অন্যান্য পদে বিজয়ীরা হলেন, সহ-সভাপতি পদে আবদুল হাই মোল্লা ও মজিবর রহমান ভুঁইয়া, কোষাধ্যক্ষ পদে আশরাফ হোসেন খান, সহকারী সাধারণ সম্পাদক পদে আবু তাহের রাশেদ বাবু, পাঠাগার সম্পাদক পদে মোতাচ্ছির আহমেদ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে হেলাল-ই আজম নির্বাচিত হয়েছেন।

এই প্যানেল থেকে নির্বাচিত কার্যকরী সদস্যরা হলেন- মো. আবদুল্লাহ আল হোসেইন, এবিএম সালাহউদ্দিন, আবু নাঈম, একেএম আবদুল আউয়াল, আনোয়ার হোসেইন, আয়শা সিদ্দিকা, মোহাম্মদ দুলাল মিয়া ও মো. কামরুল ইসলাম ভুঁইয়া।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদ প্যানেল থেকে সমাজকল্যাণ সম্পাদক পদে আবু সাইয়িদসহ পাঁচজন কার্য্করী সদস্য নির্বাচিত হয়েছেন। কার্য্করী সদস্যরা হলেন- আহসান হাবিব, মো. আল মামুন, মাসুমা আখতার, মিজানুর রহমান মিজান ও মোজাম্মেল হক।

এর আগে গত ২৫ ও ২৬ ফেব্রুয়ারি ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশন নির্বাচনের ভোটগ্রহণ হয়। পরদিন ভোট গণনা শুরু হয়ে শেষ হয় বুধবার। সারাদেশের সাড়ে সাত হাজার ভোটারের মধ্যে ৫ হাজারের বেশি সদস্য ভোটাধিকার প্রয়োগ করেন।