ফেনীতে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষে আহত ৬

ফেনীর সোনাগাজীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ছয় সমর্থক আহত হয়েছে। আহতেরা হলেন—উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চর এলাহি গ্রামের আনোয়ার হোসেন (২৭), শেখ রাসেল (২৮), মো. সুমন (২২), চর ডুব্বা গ্রামের ফারুক হোসেন (৩০) ওমর ফারুক (৩২), মো. মোশাররফ হোসেন (২৬)। আহতেরা স্থানীয় ও জেলা সদরের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছে।

সোনাগাজীর মানু মিয়ার বাজার এলাকায় গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে মানু মিয়ার বাজারে একটি চায়ের দোকানে খেলা নিয়ে আলোচনা হচ্ছিল। সেখানে বিশ্বকাপ ফুটবলের দ্বিতীয় রাউন্ডের খেলায় ব্রাজিল-মেক্সিকোর খেলা দেখা নিয়ে আর্জেন্টিনার সমর্থক ফারুক হোসেন ও ব্রাজিলের সমর্থক আনোয়ার হোসেনের মধ্যে কথা-কাটাকাটি হয়। খেলায় ব্রাজিল ২-০ গোলে মেক্সিকোকে হারায়। রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় ব্রাজিল সমর্থকেরা এলাকায় আনন্দ মিছিল বের করে। এ সময় ফারুক হোসেন কয়েকজন লোক নিয়ে এসে মিছিলে বাধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। উভয় পক্ষে সংঘর্ষে ছয়জন আহত হয়। খবর পেয়ে সোনাগাজী মডেল থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জেলা পরিষদের সদস্য ফারুক হোসেন জানান, ‘রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ পার্শ্ববর্তী বাজারে ককটেল বিস্ফোরণের শব্দ শুনে তিনি বাজারে যান। সেখানে গিয়ে তিনি আহত দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। আর্জেন্টিনা ও ব্রাজিল উভয় পক্ষের সমর্থকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন।’

ওসি মো. মোয়াজ্জেম হোসেন বলেন, ‘খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার তদন্ত করা হচ্ছে।’

মোয়াজ্জেম হোসেন আরও বলেন, ‘বিশ্বকাপ ফুটবল খেলার বাকি খেলাগুলোকে কেন্দ্র করে সোনাগাজী পৌর শহরসহ উপজেলার কোথাও কোনো ধরনের শোভাযাত্রা করতে দেওয়া হবে না’।