খালেদার মুক্তির দাবিতে বুধবার সারাদেশে আইনজীবীদের অবস্থান কর্মসূচি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টসহ সারাদেশে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেছে বিএনপিপন্থী আইনজীবীরা। আগামীকাল বুধবার (৪ জুলাই) সুপ্রিম কোর্টসহ সারাদেশের সকল আইনজীবী সমিতিতে (বারে) এই কর্মসূচী পালন করা হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বারের) সভাপতির কক্ষের সামনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এ সময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে অবস্থান কর্মসূচি পালন করেন বিএনপিপন্থী আইনজীবীরা। বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই কর্মসূচির আয়োজন করে। এ সময় নেতারা খালেদা জিয়ার মুক্তি এবং তার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, গ্রেফতার-হামলা করে কোনো আন্দোলন দমন করা যায় না। এর আগে এরশাদ চেষ্টা করে পারেনি। তাই বর্তমান সরকারও পারবে না। কুমিল্লার মামলায় সব আসামি জামিনে আছেন। অথচ খালেদা জিয়াকে জামিন দেয়া হয়নি। আমরা আশা করেছিলাম খালেদা জিয়া ন্যায় বিচার পাবেন। কিন্তু তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

অ্যাডভোকেট রফিকুল ইসলাম রাজা মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, সানাউল্যা মিয়াসহ বিএনপির সিনিয়র ও জুনিয়র আইনজীবীরা।