সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের নতুন কমিটির অভিষেক

সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের নব-নির্বাচিত কমিটির অভিষেক ও আলোচনা সভা রোববার (৫ আগস্ট) রাজধানীর ফার্মগেটস্থ ডেইলি স্টার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট ও এবং সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের প্রেসিডেন্ট শেখ সালাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুপ্রীমকোর্টের আপীল বিভাগের সাবেক বিচারক এএইচএম শামসুদ্দিন চৌধুরী।

সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিশেষ অতিথি, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ানম্যান অধ্যাপক ডক্টর মিজানুর রহমান, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান হাওলাদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন, সুর্প্রীম কোর্র্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরাম কমিটির পক্ষ থেকে সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অ্যাডভোকেট মনিরুল ইসলাম আকাশ, অ্যাডভোকেট জাহিদুল হক বাবু, অ্যাডভোকেট মো: আলমগীর খান, অ্যাডভোকেট আবদুল্লাহ আল নোমান, ব্যারিস্টার অরুনাভ দাস শুভ্র, এবং অ্যাডভোকেট তাজুল ইসলাম খোকন (ময়মনসিংহ বার)।

সভাপতির ভাষণে অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ মানবাধিকার সংরক্ষণ এবং আইনজীবীদের পেশাগত দক্ষতা ও অভিজ্ঞতা বৃদ্ধি, ফ্রি মেডিকেল, বাসস্থান, মেধাবীদের জন্য শিক্ষাবৃত্তির ব্যবস্থাসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন।