প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় জামিন পাননি আমীর খসরু
আমীর খসরু মাহমুদ চৌধুরী

চট্টগ্রামে আমীর খসরুর আত্মসমর্পণ, আদালত এলাকায় নিরাপত্তা জোরদার

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের হওয়া একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। আদালতে আমীর খসরু মাহমুদ চৌধুরীর আত্মসমর্পণকে কেন্দ্র করে কোর্ট এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আজ রোববার (২১ অক্টোবর) চট্টগ্রামের একটি আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন তিনি। তাঁর পক্ষে শতাধিক আইনজীবী জামিন শুনানি অংশ নিয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আদালতে তাঁর জামিন শুনানি চলছে।

এদিকে আমীর খসরু মাহমুদ চৌধুরীর আত্মসমর্পণকে কেন্দ্র করে কোর্ট এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইনজীবী ব্যতীত আদালত প্রাঙ্গনে প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে পুলিশ। আদালত এলাকায় অবস্থান নিয়ে পুলিশ সাধারণ বিচারপ্রার্থীদের তল্লাশি নিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দিচ্ছে।

উল্লেখ্য, এ মামলায় হাইকোর্ট থেকে জামিনে ছিলেন আমির খসরু মাহমুদ চৌধুরী। জামিনের মেয়াদ শেষ হওয়ায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন এই বিএনপি নেতা।

প্রসঙ্গত, ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালী থানায় আমির খসরুর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমির খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। এ অডিওতে চলমান ছাত্র আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে বলে দাবি করেন মামলার বাদী জাকারিয়া দস্তগীর।

রায়হান ওয়াজেদ চৌধুরী/চট্টগ্রাম প্রতিনিধি