‘ব্যারিস্টার মইনুলকে গ্রেপ্তার না করলে নারী সমাজ ক্ষুব্ধ হতো’

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০১৮ ৫:৫৯ অপরাহ্ণ
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার না করলে নারী সমাজ ক্ষুব্ধ হতো বলে মন্তব্য করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, কোর্ট যখন ওয়ারেন্ট দিয়েছে তখন আইন-শৃঙ্খলা বাহিনী যদি গ্রেপ্তার না করত তাহলে নারী সমাজ ক্ষুব্দ হতো এবং এ ধরনের অশ্লীল বক্তব্যকে উৎসাহিত করা হতো। সে জন্য গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

‘উন্নয়নের রোল মডেল বাংলাদেশ: বর্তমান সরকারের মূল্যায়ন (২০০৯-২০১৮)’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে রাষ্ট্রবিজ্ঞান সমিতি।

আইনমন্ত্রী বলেন, সরকারের বিরুদ্ধে টকশোতে তিনি (ব্যারিস্টার মইনুল হোসেন) অনেক কথা বলতেন তখন কিন্তু তাকে আমরা গ্রেপ্তার করি নাই। তাকে গ্রেপ্তার করা হয়েছে টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে যা বলেছেন তাতে শুধু তার মানহানি হয়েছে তা নয়। বাংলাদেশের নারী সমাজ মনে করে তার ঔদ্ধত্যপূর্ণ কথাটি পুরো নারী সমাজকে অপমানিত করেছে। সেখান থেকে মামলা হয়েছে।

কোর্ট যখন ওয়ারেন্ট দিয়েছে তখন আইন-শৃঙ্খলা বাহিনী যদি গ্রেপ্তার না করত তাহলে নারী সমাজ ক্ষুব্দ হতো এবং এ ধরনের অশ্লীল বক্তব্যকে উৎসাহিত করা হতো। সে জন্য গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে, যোগ করেন আনিসুল হক।