ব্যারিস্টার মইনুল হোসেন

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে নেত্রকোনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সম্প্রতি ৭১ টিভি টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে `চরিত্রহীন’ বলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে নেত্রকোনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আজ বুধবার (২৪ অক্টোবর) দুপুরে নেত্রকোনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এই মামলাটি দায়ের করা হয়। নেত্রকোনা জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কামরুন্নেছা আশরাফ দীনা বাদী হয়ে ব্যারিস্টার মঈনুল হোসেনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবী মনোয়ার পারভেজ জানান, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৯ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। বিচারক শরিফুল হক মামলাটি আমলে নিয়েছেন। বিষয়টি তিনি বিচার বিশ্লেষণ করে পরবর্তী আদেশ দিবেন। তিনি শুধু সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলেননি মঈনুল হোসেন সমগ্র নারী জাতিকে অপমান করেছেন বলে মন্তব্য করেন।

বাদী কামরুন্নেছা আশরাফ বলেন,‘ভবিষ্যতে যাতে দেশে কেউ নারী জাতিকে অপমানজনক কথা বলতে না পারে তাই আমি এই মামলাটি আদালতে দায়ের করেছি। আমি আশা করব আদালত এই মামলায় আসামির সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করবে।’

মামলায় মাসুদা ভাট্টি ছাড়াও আমাদের অর্থনীতি ও ৭১ টিভির নেত্রকোনা প্রতিনিধি সুভ্রত সাহা সুমন,জেলা মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দা বাবলী, শাহেলা রুবি, যুগ্ম সম্পাদক মহিলা আওয়ামী লীগ তৃষা, ও অঞ্জনা রায়কে সাক্ষি হিসেবে রাখা হয়েছে।