বাগেরহাট জেলা আইনজীবী সমিতি

বাগেরহাট বার নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতদের নিরঙ্কুশ জয়

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও সমমনা সমর্থিত প্যানেলের নিরঙ্কুশ বিজয় পেয়েছে।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১৫টি পদের মধ্যে ১২টি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জয় পেয়েছে। অপরদিকে সহ-সভাপতি (সিনিয়র) পদে একজন স্বতন্ত্র প্রার্থী এবং আইনজীবী ঐক্যপরিষদ থেকে সম্পাদকীয় পদে একজন ও সদস্য পদে একজন নির্বাচিত হন।

নির্বাচনে আওয়ামী লীগ সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও সমমনা সমর্থিত প্যানেলের প্রার্থী ডক্টর এ.কে আজাদ ফিরোজ টিপু ১৮৯ ভোট পেয়ে সভাপতি পদে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের এ.কে.এম. আঃ হাই পেয়েছেন ১৪৮ ভোট।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও সমমনা সমর্থিত সাধারণ সম্পাদক পদে সৈয়দ জাহিদ হোসেন ১৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্ধী বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলে মো. আলতাফ হোসেন পেয়েছেন ১৬৬ ভোট।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী শেখ নুর মোহাম্মদ, জুনিয়ার সহ-সভাপতি পদে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) সলিমুল্লাহ শেখ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আইনজীবী ঐক্যপরিষদ থেকে এসএম মাহাবুব মোর্শেদ লালন, সহকারী সম্পাদক (অর্থ ও হিসাব নিরীক্ষণ) পদে ফকির মোঃ নওরেশুজ্জামান (লালন), সহকারী সম্পাদক (গ্রন্থ ও আসবাবপত্র) দেবদাস রানা, ধর্ম বিষয়ক সহকারী সম্পাদক বালী নাসের ইকবাল, সহকারী সম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) মো. মোছলেম উদ্দিন বিজয়ী হয়েছেন।

এছাড়া নির্বাহী সদস্য পদে আইনজীবী সমন্বয় পরিষদ থেকে ফারজানা খাতুন সাথী, তামান্না রহমান শশী, শাহীন তালুকদার, রোকসানা পারভীণ রুপা, শেখ সাজ্জাদ হোসেন চঞ্চল ও আইনজীবী ঐক্যপরিষদ থেকে আরেফা খাতুন আরিফা বিজয়ী হয়েছেন।

গত বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ হয়। রাত সাড়ে ৮টায় ভোট গণনা শেষ ও সকল ফলাফল ঘোষণা করা হয়। এবার ৩৭২ জন ভোটারের মধ্যে ৩৪৩ জন ভোটার ভোট দেন।

বাগেরহাট আইনজীবী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট হামিদ মোল্লা। এছাড়া আরও চারজন আইনজীবী তাকে সহযোগিতা করেন।