গার্ড অব অনার ছাড়া মুক্তিযোদ্ধাকে দাফন, ক্ষমা চাইলেন ইউএনও
সুপ্রিম কোর্ট

দুদকের নোটিশ নিয়ে খোন্দকার মোশাররফের স্ত্রীর আবেদন খারিজ

দুদকের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খোন্দকার মোশাররফ হোসেনের স্ত্রী বিলকিস আখতার হোসেনের দায়ের করা রিটের রুল শুনানি নিয়ে তা খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খারিজ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ। অন্যদিকে, দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

এর আগে গত ৮ আগস্ট বিলকিস আখতার হোসেনকে সম্পত্তির হিসাব দাখিলের নির্দেশ দিয়ে নোটিশ দেয় দুদক। পরে ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। গত ৫ সেপ্টেম্বর রিটের শুনানি নিয়ে দুদকের নোটিশের বৈধতা নিয়ে রুল জারি করেন হাইকোর্ট।

এ বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার ওই রুলের ওপর শুনানি নিয়ে আদালত বিলকিস আখতার হোসেনের আবেদন খারিজ করে দেন। এর ফলে তার সম্পত্তির হিসাব দাখিলসহ তাকে দুদকে হাজির হতে হবে এবং তার বিরুদ্ধে মামলা দায়েরসহ তদন্তে আর কোনও বাধা রইলো না।