তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (টিজিটিডিছিএল) ও দুর্নীতি দমন কমিশন (দুদক) এর লোগো

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাসের তিন কর্মকর্তাকে দুদকে তলব

অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (টিজিটিডিছিএল)-এর তিন কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২৮ ডিসেম্বর (বুধবার) সকাল ১০টায় এই তিন কর্মকর্তাকে দুদকে হাজির হওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে।

এই তিন কর্মকর্তা হলেন— তিতাসের গাজীপুর জোনের ডিএমডি (প্রকৌশল) আব্দুল ওয়াহাব তালুকদার, ব্যবস্থাপক প্রকৌশলী সুজাত আলী ও উপ-ব্যবস্থাপক (ক্রয়) মাহমুদুল আলম ওরফে তারেক শিকদার।

প্রাথমিক অনুসন্ধানে তাদের বিরুদ্ধে মাসে দুই কোটি টাকা করে আয়ের প্রমাণ মিলেছে বলে আজ সোমবার (২৬ নভেম্বর) দুদকের এক শীর্ষ কর্মকর্তা নিশ্চিত করেন।

নোটিশে তাদের আয়ের উৎসের নথিপত্র, আয়কর রিটার্নের ফটোকপি, তিন বছরের ব্যাংক স্টেটমেন্ট, সঞ্চয় ও দায়দেনা সংক্রান্ত নথিপত্রও দুদকে দাখিল করতে বলা হয়েছে। একই সঙ্গে তাদের স্ত্রী, সন্তান ও পরিবারের অন্য সদস্যদের নামে থাকা স্থাবর-অস্থাবর সম্পদের হিসাবও দাখিল করতে বলেছে দুদক।

গত ২০ নভেম্বর দুদকের উপপরিচালক তালেবুর রহমানের পাঠানো নোটিশে তিতাসের তিন কর্মকর্তার বিরুদ্ধে চার ধরনের অনিয়ম-দুর্নীতির অভিযোগ আনা হয়। অভিযোগগুলো হচ্ছে— ১. ঘুষ নিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেওয়া। ২. গ্রাহকের বিল কমানো। ৩. অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন না করা। ৪. অনুমোদন ছাড়াই বিচ্ছিন্ন গ্যাস লাইনে পুনঃসংযোগ দেওয়া।