নকল ওয়েবসাইট তৈরি করে ভুয়া সংবাদ প্রচারের অভিযোগে আটক ২

বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন নিউজপোর্টালের নকল ওয়েবসাইট তৈরি করে মিথ্যা এবং বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগে দু’জনকে আটক করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা।

ঢাকার মোহাম্মদপুর ও গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে বুধবার (২৮ নভেম্বর) দিনগত রাতে তাদের আটক করে র‍্যাব-২ এর একটি দল।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, বিভিন্ন জাতীয় দৈনিক ও নিউজপোর্টালের আদলে নকল ওয়েবসাইট তৈরি করে ভুয়া-মিথ্যা সংবাদ প্রকাশ করে আসছিল এ চক্রটি। গোপন তথ্যের ভিত্তিতে দু’জনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোন ও ল্যাপটপ জব্দ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান এএসপি মিজানুর রহমান।

২৪ নভেম্বর একই অভিযোগে বিমানবন্দর রেলস্টেশন এলাকা থেকে এনামুল হক নামে এক পিএইচডি গবেষককে আটক করে র‌্যাব। এনামুল দক্ষিণ কোরিয়ায় বসে জাতীয় দৈনিক ও অনলাইন নিউজপোর্টালসহ ২২টি ওয়েবসাইট নকল করে পরিচালনা করতেন।

এনামুল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন।