বিএনপি নেতা সোহেল কারাগারে
হাবিব-উন-নবী খান সোহেল (ফাইল ছবি)

বিএনপি নেতা সোহেল রিমান্ডে

রাজধানীর শাহবাগ থানায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিবুন নবী খান সোহেলকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১৫ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম এ আদেশ দেন।

এর আগে, তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলায় তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবীরা জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ড আবেদনে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ্য করেন, ২০১৮ সালের ১৮ মার্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অবস্থান নেন আসামিরা। তারা বেআইনি সমাবেশ করে লাঠিসোটা, ইট পাটকেলসহ সরকারবিরোধী বিভিন্ন রকম স্লোগান দিতে থাকেন। এছাড়াও জনসাধারণ ও যানবাহন চলাচলের প্রতিবন্ধকতা ও জনমনে আতঙ্ক সৃষ্টি করতে থাকেন। উক্ত খবর শুনে পুলিশ সেখানে গেলে তাদের কর্তব্য কাজে বাধা প্রদান করে আসামিরা। পুলিশ সদস্যর উপর আক্রমণ করতে থাকে আসামিরা। এতে অনেক পুলিশ সদস্য আহত হন।

মামলার সুষ্ঠু তদন্ত, পলাতক আসামিদের বর্তমান অবস্থান তথ্য সংগ্রহ, যে সব বিএনপি শীর্ষ স্থানীয় নেতাদের ইন্দন ও কাদের মদদে ধ্বংসাত্মক কর্মকাণ্ড হয়েছে তা উদঘাটনের জন্য আসামিকে ১০ দিনের রিমান্ডে নেয়া প্রয়োজন।