সুপ্রিম কোর্টে বেগম খালেদা জিয়া মুক্তি আইনজীবী পরিষদের মানববন্ধন

হাইকোর্টের দুই বিচারপতির নিয়োগ বাতিল চান বিএনপিপন্থী আইনজীবীরা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়া জজদের বিচারপতি নিয়োগ দিয়ে পুরস্কৃত করা হয়েছে বলে অভিযোগ করে এর প্রতিবাদে তারা মানববন্ধন করেছেন সুপ্রিম কোর্টের বিএনপিপন্থী আইনজীবীরা। মানববন্ধনে ওই দুই বিচারপতির নিয়োগ বাতিল চেয়েছেন তারা।

আজ বুধবার (২৩ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় সভাপতি কক্ষের সামনে বেগম খালেদা জিয়া মুক্তি আইনজীবী পরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দেয়া বিচারকদের হাইকোর্টে বিচারপতি নিয়োগ দিয়ে পুরস্কৃত করায় সরকারের তীব্র সমালোচনা করেন এবং অনতিবিলম্বে তাদের নিয়োগ বাতিলের দাবি জানান। পাশাপাশি তারা বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা ও সাজা বাতিলের দাবি জানান।

অ্যাডভোকেট মনির হোসেনের সভাপতিত্বে এবং অ্যাডভোকেট হেমায়ত উদ্দিন বাদশা ও অ্যাডভোকেট মো. রবিউল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, এস এম জুলফিকার আলী জুনু, আবু সাইদ বখতিয়ার, এম আমিনুল ইসলাম মুনির, এ কে এম মোক্তার হোসেন, নাহিদ সুলতানা, ড. হামিদুর রহমান রাশেদ, আরিফুল ইসলাম, আনিসুর রহমান রায়হান, শামসুল ইসলাম মুকুল, এমদাদুল বশীর, রুবি চিশতি, মো. শাহাবুদ্দিন, মহিউদ্দিন জোবায়ের ও মো. ওবায়দুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

অ্যাডভোকেট মনির হোসেন বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা প্রদানকারী দুই বিচারককে নিয়োগ দিয়ে বিচার বিভাগকে কলঙ্কিত করেছে সরকার। তিনি বলেন, এ বিষয়ে আইনজীবী ফোরামের নতুন কমিটির প্রতিবাদ করা উচিত ছিল কিন্তু তারা করেনি।