প্রশিক্ষণ নিতে ভারত যাচ্ছেন ৫০ বিচারক
বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন ও ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমী লোগো

প্রশিক্ষণ নিতে ভারত যাচ্ছেন ৪০ বিচার বিভাগীয় কর্মকর্তা

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের সদস্যদের সক্ষমতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণে অংশগ্রহণের অনুমতি পেয়েছেন বিচার বিভাগীয় ৪০ জন কর্মকর্তা। ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমীতে আগামী ১৩ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

আইন মন্ত্রণালয়য়ের ওয়েবসাইটে বুধবার (২০ নভেম্বর) মন্ত্রণালয়য়ের সিনিয়র সহকারী সচিব সৈয়দা কানিজ কামরুন নাহার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অনুমতিপ্রাপ্ত কর্মকর্তাদের তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের সদস্যদের সক্ষমতা বৃদ্ধির জন্য ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমীতে আগামী ১৩ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য ৪০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাদের অনুমোদন দেওয়া হয়েছে।

অনুমোদনপ্রাপ্তদের নামের তালিকা দেখতে বিজ্ঞপ্তিতে ক্লিক করুন

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উক্ত প্রশিক্ষণের জন্য ব্যয়িত সময় কর্তব্যরত হিসেবে গণ্য হবে। প্রশিক্ষণের যাবতীয় ব্যয়ভার ভারত সরকার বহন করবে এবং বাংলাদেশ সরকারের কোন আর্থিক সংশ্লেষ নেই। অনুমোদিত বিচার বিভাগীয় কর্মকর্তারা আগামী ১১ ডিসেম্বর বা তার নিকটবর্তী তারিখে ভারতের উদ্দেশ্যে যাত্রা করবেন এবং ২৯ ডিসেম্বর বা তার নিকটবর্তী তারিখে বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন।

এছাড়াও বিজ্ঞপ্তিতে এ প্রশিক্ষণের জন্য মনোনীত ১১ জন বিচার বিভাগীয় কর্মকর্তার অনুমোদন অপেক্ষমাণ রাখা হয়েছে।