বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ড

প্রসিকিউশন টিমে থাকবে আবরারের পরিবারের পছন্দের দুই আইনজীবী: আইনমন্ত্রী

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার বিচারে প্রসিকউশন টিমে নিহতের বাবার পছন্দের দুইজন আইনজীবী থাকবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাজধানীর গুলশানে আইনমন্ত্রীর বাসায় আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহর সাক্ষাৎ শেষে সাংবাদিকদের আনিসুল হক একথা জানান।

আইনমন্ত্রী বলেন, আবরার ফাহাদের বাবা বিচারের জন্য প্রসিকিউশন টিমে দুইজন আইনজীবী দিতে চেয়েছেন। তাদের নামও দিয়েছেন। তারাও আদালতে থাকবেন।

মন্ত্রী বলেন, ‘আইনের ব্যতয় না ঘটিয়ে যত দ্রুত সম্ভব এই হত্যার বিচার কাজ কিভাবে সম্পন্ন করা যায়, আমরা সেই পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি। আবরার ফাহাদের বাবাও চেয়েছেন মামলাটি যেন দ্রুত বিচার ট্রাইবুনালে হয় এবং তাই হচ্ছে।’

তিনি বলেন, আবরারের পরিবারের সদস্যদের জন্য আমার দরজা সব সময় খোলা। বিচার কাজ চলার সময় যদি কিছুর প্রয়োজন মনে হয় তাহলে তারা অবশ্যই যোগাযোগ করতে পারেন।

তিনি আরও জানান, ফাহাদ হত্যা মামলার বিচার কাজের গতি দেখে তার বাবা সন্তোষ প্রকাশ করেছেন। এছাড়া আবরার ফাহাদের বাবা আইনানুগভাবে কোনো ভুলত্রুটি না রেখে যত দ্রুত সম্ভব বিচার সম্পন্ন করার বিষয়টি বলেছেন। যা আমি আগেই বলেছিলাম যে, বিচার দ্রুত হবে।