বাংলাদেশ সুপ্রিম কোর্ট
বাংলাদেশ সুপ্রিম কোর্ট

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাইকোর্টের বিচার কার্যক্রম চলবে ভার্চুয়ালি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শারীরিক উপস্থিতি ব্যতিরেকে মঙ্গলবার (১৬ জুন) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্টে বিচার চলবে।

সোমবার (১৫ জুন) বিকেলে হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে এবং শারীরিক উপস্থিতিত ব্যাতিরকে আগামী ১৬ জুন থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগে বিচার কাজ পরিচালনার জন্য প্রধান বিচারপতি নিম্নরুপ বেঞ্চ গঠন করে দিয়েছেন…’

বিচারপতি ফারাহ মাহবুব, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম, বিচারপতি শেখ মো. জাকির হোসেন, বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি মোস্তফা জামান ইসলামকে ফৌজদারি বেঞ্চের দায়িত্ব দিয়েছেন।

বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার, বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান রিট বেঞ্চের দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার দেওয়ানি বেঞ্চের দায়িত্ব দিয়েছেন প্রধান বিচারপতি।