চার মাসের সাজার আপিল নিষ্পত্তি হয়নি ৪৯ বছরেও
উচ্চ আদালত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে গবেষণামূলক স্মরণিকা প্রকাশ করবে সুপ্রিম কোর্ট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ক বাংলাদেশ সুপ্রিম কোর্ট জাজেজ কমিটির সভা গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। সভায় স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে একটি গবেষণামূলক স্মরণিকা প্রকাশসহ বিভিন্ন কর্মসূচী সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজ শনিবার (৩ অক্টোবর) সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে ভার্চ্যুয়াল সভায় কমিটির সদস্য বিচারপতি নুরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি কৃষ্ণা দেবনাথ, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি মোঃ খসরুজ্জামান এবং বিচারপতি মোঃ শাহিনুর ইসলাম অংশগ্রহণ করেন।

সভার শুরুতে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে সকলে গভীর শোক প্রকাশ করেন। সভায় জাজেজ কমিটির সদস্যরা বলেন, আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় তাঁর অবদানের জন্য তিনি (মাহবুবে আলম) চিরস্মরণীয় হয়ে থাকবেন। পাশাপাশি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

সভায় সভাপতি ও সদস্যবৃন্দের বিভিন্ন সুপারিশ/প্রস্তাবের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে একটি গবেষণামূলক স্মরণিকা প্রকাশসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।